‘আগে নৌকায় দিতাম, এহন লাঙ্গল’

ময়মনসিংহ, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, ময়মনসিংহ, বার্তা২৪.কম | 2023-08-31 03:40:59

ভিড় এড়াতে মেয়েকে সঙ্গে নিয়ে সকাল সকাল লাইনে দাঁড়িয়েছেন বাসন্তি সরকার। ময়মনসিংহ নগরীর সিকে ঘোষ রোড এলাকার বাসিন্দা তিনি। ষাটোর্ধ্ব এ নারী ময়মনসিংহের বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে এসেছেন।

কেমন প্রার্থীকে ভোট দিচ্ছেন, জিজ্ঞাসা করতেই তিনি দিলেন সোজাসাপ্টা উত্তর। বললেন, ‘আপনারে সরাসরিই বলি, আগে ভোট দিতাম নৌকায়, এহন দিমু লাঙ্গলে। জীবনের প্রথম থেইকাই নৌকায় ভোট দিয়া আইছি। এইবার তো নৌকা-লাঙ্গল এক হইয়া গেছে, তাই ভোটটাও লাঙ্গলেই দিমু।’

বাসন্তির পেছনে দাঁড়ানো তার মেয়ে নিদ্রা সরকার। তাকে ভোটের কথা জিজ্ঞাসা করতেই তিনি মুচকি হাসলেন, মাথা নেড়ে বুঝালেন মায়ের সঙ্গে মেয়েও আছেন লাঙ্গলের দলে।

অসুস্থ স্বামী বিনুদ সরকারকে ভোট দেওয়াতে সকাল আটটার আগে নগরীর সিটি কলেজিয়েট স্কুল কেন্দ্রে চলে এসেছন বিনুদ সরকার। তারা আমলাপাড়া এলাকার বাসিন্দা।

ভোট দিতে এসে বার্তা২৪.কমকে বিনুদ সরকার বলেন, ‘স্বামী অসুস্থ, একা চলতে পারে না। যেহেতু সকালে ভোট দিলে ভালো হয়। কোনো গণ্ডগোল হয় না। এ কারণে তাড়াতাড়ি ভোট দিবার আইছিলাম।’

বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার প্রদীপ কুমার বিশ্বাস জানান, ভোটাররা শান্তিপূর্ণভাবে ভোট দিচ্ছেন এবং তা দ্রুতগতিতেই সম্পন্ন হচ্ছে।

ময়মনসিংহ-৪ (সদর) আসনে মোট ভোটার ৫ লাখ ৫৭ হাজার ৩১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৭৯ হাজার ৫৭৮ জন এবং নারী ভোটার রয়েছে ২ লাখ ৭৭ হাজার ৪৫৩ জন।

এ সম্পর্কিত আরও খবর