ভোট দিতে এসে অতীতে ফিরে গেলেন অর্থমন্ত্রী

সিলেট, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 22:17:08

একাদশ সংসদ নির্বাচনে ভোট দিতে এসে অতীতের স্মৃতি মনে করলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সরকারের বয়োজ্যেষ্ঠ এ মন্ত্রী বলেন, ‘২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনের কথা মনে পড়ছে।’

ঐ নির্বাচনে আবুল মাল আবদুল মুহিত সিলেট-১ (সিটি কর্পোরেশন ও সদর) আসনে বিএনপির সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম সাইফুর রহমানকে পরাজিত করে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এরপর আর তাঁকে ভোটযুদ্ধে লড়তে হয়নি। অবশ্য এবার তাঁর জায়গায় অনুজ ড. এ কে আব্দুল মোমেন নির্বাচন করছেন।

২০১৪ সালে অনুষ্ঠিত হয়েছে দশম জাতীয় সংসদ নির্বাচন। ওই নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন মুহিত। এবারের সংসদ নির্বাচনেও তিনি আওয়ামী লীগের প্রার্থীদের তালিকায় ছিলেন; তবে শেষ পর্যন্ত তার ছোট ভাই ড. এ কে আবদুল মোমেন নৌকার টিকেট পান।

রোববার (৩০ ডিসেম্বর) ভাইকে সাথে নিয়ে নির্বাচনে ভোট দিতে আসেন মুহিত। সকাল সোয়া ১০টার দিকে নগরীর বন্দর বাজারস্থ দুর্গাকুমার সরকারী প্রাথমিক বিদ্যালয়ে (দুর্গাকুমার পাঠশালা) ভোট দেন তিনি।

সিলেট-১ আসনে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীসহ বিভিন্ন দলের ১০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। রোববার সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত। সকালে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে বিভিন্ন কেন্দ্রে ভোটারদের উপস্থিতি বাড়তে দেখা গেছে। বিভিন্ন ভোটকেন্দ্র দখলের অভিযোগও উঠেছে।

এ সম্পর্কিত আরও খবর