শেখ হাসিনাকে বিশ্বনেতাদের অভিনন্দন

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 06:49:41

বাংলাদেশের জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিশ্বনেতারা।

সোমবার (৩১ ডিসেম্বর) সকালে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

প্রেস উইংয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, চীনের রাষ্ট্রপতি শি জিংপিং ও প্রধানমন্ত্রী লি কিউয়াং, ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং, ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী, ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

সকালে শেখ হাসিনাকে টেলিফোন করে জাতীয় নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানান ভারতের প্রধানমন্ত্রী। নরেন্দ্র মোদী তার ভেরিফাইড টুইটারে দেওয়া পোস্টে এই তথ্য নিশ্চিত করেন।

দুপুরে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত ঝ্যাং ঝু। তিনি শেখ হাসিনার হাতে চীনের তৈরি নৌকা তুলে দিয়ে তাকে ও তার দলকে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করায় শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট ২৮৭, ঐক্যফ্রন্ট ও বিএনপি জোট ৭, ও অন্যান্যরা ৫টি আসনে জয়লাভ করেছেন।

এ সম্পর্কিত আরও খবর