রংপুরে ১ জেএমবি সদস্য গ্রেফতার

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 10:43:53

রংপুর বিভাগে নাশকতার পরিকল্পনার সাথে জড়িত থাকার অভিযোগে শফিকুল ইসলাম আলাল নামে এক জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে উত্তরের সীমান্তবর্তী জেলা লালমনিরহাটের পাটগ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার (১ জানুয়ারি) দুপুরে র‌্যাব-১৩ এর রংপুর সদর দফতরে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

র‌্যাব-১৩ এর সহকারি পরিচালক এএসপি মোঃ আহসান হাবীব জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১৩ এর একটি বিশেষ আভিযানিক দল সোমবার রাতে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী সরোয়াবাজার এলাকা থেকে জেএমবি’র সক্রিয় সদস্য শফিকুল ইসলাম আলালকে (৩৭) গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আলাল পাটগ্রামের ৬নং ওয়ার্ড রসূলগঞ্জ গ্রামের মকবুল হোসেনের ছেলে।

আহসান হাবীব বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে আলাল জানান, চার-পাঁচ বছর যাবৎ গোপনে জেএমবি'র সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাচ্ছিলেন তিনি। রংপুর বিভাগের বিভিন্ন জেলায় তার একাধিক নাশকতার পরিকল্পনা ছিল। জেএমবি’র সাংগঠনিক গোপন বৈঠকে তিনি নিয়মিত অংশগ্রহণ করতেন।’

এছাড়াও গ্রেফতার হওয়া আলাল তরুণদের উদ্বুদ্ধকরণ, নতুন জঙ্গি সদস্য সংগ্রহ, সংগঠনের জন্য চাঁদা প্রদান, চাঁদা সংগ্রহ ও সংগৃহিত অর্থ দ্বারা অস্ত্রশস্ত্র সংগ্রহ ইত্যাদি কর্মকাণ্ডে লিপ্ত ছিলেন বলে জানা র‌্যাব কর্মকর্তা। আলালের সাথে জড়িত অন্যদের ব্যাপারে গোপন অনুসন্ধান চলছে বলেও জানানো হয়।

এ সম্পর্কিত আরও খবর