আ.লীগকে ক্ষমতাসীন চীনা কমিউনিস্ট পার্টির শুভেচ্ছা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-20 12:32:23

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় অর্জন করায় ক্ষমতাসীন আওয়ামী লীগকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন চীনের ক্ষমতাসীন রাজনৈতিক দল চীনা কমিউনিস্ট পার্টি (সিপিসি)।

শনিবার (৫ জানুয়ারি) দুপুরে আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এই তথ্য নিশ্চিত করেছেন।

সিপিসির শুভেচ্ছা বার্তায় বলা হয়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ের কথা শুনে আমরা আনন্দিত। কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটি নিরঙ্কুশ জয়ের জন্য আওয়ামী লীগকে অভিনন্দন জানাচ্ছে।

‘চীন-বাংলাদেশের মধ্যকার কৌশলগত সহযোগিতামূলক অংশীদারিত্বের উন্নয়নের ক্ষেত্রে সিপিসি ও আওয়ামী লীগের দীর্ঘদিনের বন্ধুমূলক সম্পর্ক রাজনৈতিক দিক-নির্দেশনা দিয়ে আসছে। এখন আবার নতুন ও গুরুত্বপূর্ণ সুযোগ এসেছে চীন-বাংলাদেশ সম্পর্কোন্নয়নে।’

আওয়ামী লীগের সঙ্গে আরও নিবিড় সম্পর্ক গড়ে তুলতে আগ্রহী কমিউনিস্ট পার্টি। বার্তায় বলা হয়, ‘আওয়ামী লীগের সঙ্গে নতুন মাত্রার পার্টি টু পার্টি সম্পর্ক উন্নয়নে নিয়মিত মতবিনিময় ও সহযোগিতাকে বৃদ্ধি করার জন্য সিপিসি তৈরি আছে, যাতে করে পারস্পরিক শিক্ষা, শ্রদ্ধাকে বজায় রেখে চীন-বাংলাদেশের সম্পর্কে আরো নতুন উচ্চতায় নিয়ে যাওয়া যায়।’

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে আওয়ামী লীগ ২৫৭, জাতীয় পার্টি ২২, বিএনপি পাঁচ, গণফোরাম এক, ঐক্য প্রক্রিয়া এক, বিকল্পধারা দুই, ওয়ার্কার্স পার্টি দুই, জাসদ দুই, তরিকত ফেডারেশন দুই, জেপি এক ও স্বতন্ত্র প্রার্থীরা তিনটি আসনে জয়ী হয়েছেন। নিরঙ্কুশ বিজয় অর্জন করায় সোমবার (৭ জানুয়ারি) আওয়ামী লীগ নতুন সরকার গঠন করতে যাচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর