শেখ তন্ময়কে নিয়ে আশায় বুক বেঁধেছে বাগেরহাটবাসী

খুলনা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বাগেরহাট, বার্তা২৪ | 2023-08-28 04:45:55

অর্থনৈতিক ও রাজনৈতিক দিক থেকে অতি গুরুত্বপূর্ণ বাগেরহাটের বঙ্গবন্ধু পরিবারের তৃতীয় প্রজন্ম ও বাগেরহাট-২ সদর আসনের এমপি ‘তরুণদের আইকন’ শেখ সারহান নাসের তন্ময় এমপিকে মন্ত্রী হিসেবে দেখতে চায় এলাকাবাসী।

হযরত খানজাহান আলী (র:) পূর্ণভূমি বাগেরহাট সদরের এই আসন স্বাধীনতার পর থেকে এ পর্যন্ত ৬ বার আওয়ামী লীগ জয়ী হয়ে সরকার গঠন করে। তবে অতীতে এই আসন থেকে নির্বাচিত আওয়ামী লীগের কোনো এমপি মন্ত্রী সভায় স্থান পাননি। তাই অতীতে মন্ত্রিত্ব না পাওয়ায় বঞ্চনার হাত থেকে বাঁচতে এই আসনের ভোটাররা বঙ্গবন্ধু পরিবারের এই তরুণ সদস্যকে বিপুল ভোটে বিজয়ী করেছেন। সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেখ তন্ময় ২ লাখ ২১ হাজার ২১২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন মাত্র ৪ হাজার ৫৯৭ ভোট।

শেখ তন্ময় তার নির্বাচনী সভা-সমাবেশ, বাড়ী-বাড়ীতে গিয়ে গণ সংযোগ ও মোবাইল ফোনের মাধ্যমে দোয়া-আর্শিবাদসহ ভোট চেয়ে ও ক্ষুদে বার্তায় বাগেরহাটকে সন্ত্রাস, দুনীতি, চাঁদাবাজি, দখলবাজী ও মাদক মুক্ত করার প্রতিশ্রুতি দিয়ে সবাইকে এক করে ফেলেন। তার এসব প্রতিশ্রুতি ভোটারসহ সব শ্রেণী-পেশার মানুষের হৃদয় নাড়া দেয়। এ কারণে সব শ্রেণী ও পেশার মানুষের কাছ থেকে দাবী উঠেছে এমপি শেখ তন্ময়কে তারা মন্ত্রী হিসেবে দেখতে চান।

বাগেরহাট নাগরিক কমিটির সদস্য সচিব সরদার আনসার উদ্দিন বলেন, বিগত ১০ বছরে এই আসনে আওয়ামী লীগের এমপি থাকলেও জেলার অন্য ৩টি সংসদীয় আসনের তুলনায় এখানে উল্লেখযোগ্য কোন উন্নয়ন হয়নি। এবার বাগেরহাটের মানুষ অনেক প্রত্যাশা নিয়ে ২ লাখ ১৬ হাজার ৬১৫ ভোটের ব্যবধানে শেখ তন্ময়কে সংসদ সদস্য নির্বাচিত করেছেন। যা সর্বকালের রেকর্ড। শেখ তন্ময়কে মন্ত্রী করা হলে এলাকার কাঙ্ক্ষিত উন্নয়নসহ সন্ত্রাস, দুর্নীতি, চাঁদাবাজ, দখলবাজ ও মাদক মুক্ত বাগেরহাট গড়ায় তাঁর নির্বাচনী প্রতিশ্রুতি রক্ষা করা সহজতর হবে। সে কারণেই আমরা শেখ তন্ময়কে মন্ত্রী হিসেবে দেখতে চাই।

বাগেরহাট চেম্বার অব কমার্সের সভাপতি শেখ লেয়াকত হোসেন লিটন বলেন, স্বাধীনতার পর যতবারই আওয়ামী লীগ সরকার গঠন করেছে ততোবারই আমাদের সদর আসনটি থেকে কেউকেই মন্ত্রী করা হয়নি। আমরা আর বঞ্চিত হতে চাইনা। বাগেরহাটবাসীর পক্ষ থেকে আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রীর কাছে আমরা একটাই দাবী জানাই এমপি শেখ তন্ময়কে মন্ত্রী করার। শেখ তন্ময়কে মন্ত্রী করা হলে সাংগঠনিকভাবে আওয়ামী লীগ আরও শক্তিশালী ও বাগেরহাটের কাঙ্ক্ষিত উন্নয়নসহ তিনি তার নির্বাচনী প্রতিশ্রুতি সহজেই রক্ষা করতে পারবেন।

 

এ সম্পর্কিত আরও খবর