সোমবার শপথ নিচ্ছেন মন্ত্রিসভার ৪৬ সদস্য

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 05:51:07

মন্ত্রিসভার সদস্য হিসেবে বঙ্গভবনে শপথ নেওয়ার আমন্ত্রণ পেয়েছেন ৪৬ জন। সোমবার (৭ জানুয়ারি) রাষ্ট্রপতির বাসভবন বঙ্গভবনে এই ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করবেন। তাদের শপথ বাক্য পাঠ করাবেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ।

রোববার (৬ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে।

প্রতিমন্ত্রী হিসেবে ডাক পেয়েছেন যারা, 

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, ত্রাণ ও  দুযোর্গ প্রতিমন্ত্রী ড. এনামুর রহমান, শিক্ষা প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, মৎস্য ও প্রাণিসম্পদ মো.  আশরাফ আলী খান খশরু, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমেদ চৌধুরী, যুব ও ক্রীড়া জাহিদ আহসান রাসেল, শ্রম ও কর্মসংস্থান মুন্নুজান সুফিয়ান, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন দোদুল, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য,  পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতি মো. মাহবুব আলী, ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী শেখ মোহাম্মাদ আব্দুল্লাহ।

উপমন্ত্রী হিসেবে ডাক পেয়েছেন যারা,

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন উপমন্ত্রী হাবিবুন নাহার বেগম, পানি সম্পদ উপমন্ত্রী এ কেএম এনামুল হক শামীম, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। 

তারা সবাই বার্তা২৪.কমকে ফোন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করে আওয়ামী লীগ। নির্বাচনে ২৯৮ আসনের মধ্যে ২৫৭টিতে জয় পেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। জোটগতভাবে তারা পেয়েছে ২৮৮ আসন। 

এই জয়ে টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ। আর এই সরকারের প্রধানমন্ত্রী হচ্ছে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এ সম্পর্কিত আরও খবর