দীর্ঘ সাড়ে ৬ ঘণ্টা পর রাস্তা ছাড়ল শ্রমিকরা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-20 08:46:50

দীর্ঘ সাড়ে ৬ ঘণ্টা বন্ধ থাকার পর মালিকপক্ষ ও পুলিশের আশ্বাসে অবরোধ তুলে নিয়েছে গার্মেন্টস শ্রমিকরা। এর পরপরই রাজধানীর উত্তরা-আব্দুল্লাহপুর রুটে ফের যানচলাচল শুরু হয়েছে।

রোববার (৬ জানুয়ারি) দুপুর ২টা ১০মিনিটে উত্তরা-আব্দুল্লাহপুর রুটের প্রধান সড়কে এ অবরোধ তুলে নেওয়া হয়।

আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, বকেয়া বেতন পরিশোধের বিষয়ে মালিকপক্ষ ও পুলিশ তাদের আশ্বাস দিয়েছে। পুলিশ ও মালিকপক্ষের আশ্বাসে তারা তাদের অবরোধ তুলে নিয়েছে। তবে তাদের পাওনা দ্রুত সময়ের মধ্যে না দেওয়া হলে আবার রাস্তায় নামবে বলেও জানায় শ্রমিকরা।

এ বিষয়ে গার্মেন্টস শ্রমিক মো.শিবলী বার্তা২৪কে বলেন, ‘আমরা গতকাল (৫ জানুয়ারি) থেকে আন্দোলন করছি। মালিকপক্ষ এখন আমাদের দাবি মেনে নিয়েছে তাই রাস্তা ছেড়ে আমরা চলে যাচ্ছি। কিন্তু সময় মতো দাবি না মানলে আমরা আবারও রাস্তায় নামব।’

অবরোধ তুলে নেওয়ার বিষয়টি নিশ্চিত করে উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী হোসেন খান বার্তা২৪কে বলেন, ‘দীর্ঘ চেষ্টার পর শ্রমিকরা তাদের অবস্থান কর্মসূচি থেকে সরে এসেছে। মালিকপক্ষ তাদের আশ্বাস দিয়েছে দাবি মেনে নেওয়ার। এখন রাস্তায় যানচলাচল স্বাভাবিক রয়েছে।’

এর আগে সকাল ৯টা থেকে বকেয়া বেতন ভাতার পরিশোধের দাবিতে শ্রমিকদের অবস্থান কর্মসূচি চলছিল। বকেয়া বেতন পরিশোধের দাবিতে দ্বিতীয় দিনের মতো রাজধানীর উত্তরা-আব্দুল্লাহপুর রুটে রাস্তা বন্ধ করে রাখে তারা। ফলে দীর্ঘ সাড়ে ৬ ঘণ্টা রাস্তায় যানচলাচল বন্ধ থাকে।

উল্লেখ্য, বকেয়া বেতন ও ভাতা পরিশোধের দাবিতে শনিবার (৫ জানুয়ারি) রাস্তা অবরোধ করে শ্রমিকরা।

এ সম্পর্কিত আরও খবর