প্রতিমন্ত্রী থেকে পূর্ণমন্ত্রী হলেন যারা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 09:54:53

প্রতিমন্ত্রী থেকে পূর্ণ মন্ত্রী হয়েছেন বিগত মন্ত্রিসভার পাঁচজন সদস্য। তারা হলেন, এম এ মান্নান, জাহিদ মালেক, নুরুজ্জামান আহমেদ, বীর বাহাদুর উ শৈ সিং ও সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

বিগত মন্ত্রীসভায় অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রীর দায়িত্বে থাকা এম এ মান্নান পরিকল্পনা মন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন। এর আগে এই মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন আ হ ম মুস্তফা কামাল। এবার তিনি অর্থমন্ত্রী হিসেবে ডাক পেয়েছেন। এছাড়াও বিগত মন্ত্রিসভায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্বে থাকা বীর বাহাদুর উ শৈ সিং এবার পূর্ণমন্ত্রী হয়েছেন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী হিসেবে শপথ নেয়ার আমন্ত্রণ পেয়েছেন জাহিদ মালেক। বিগত মন্ত্রিসভায় তিনি একই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। এই মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্বে ছিলেন মোহাম্মদ নাসিম।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ে দায়িত্ব পেয়েছেন নুরুজ্জামান আহমেদ। তিনি আগে এই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ছিলেন।

বিগত মন্ত্রিসভায় এই মন্ত্রণলায়ের মন্ত্রীর দায়িত্বে থাকা রাশেদ খান মেনন এবার বাদ পড়েছেন।

এছাড়াও চট্টগ্রাম-১৩ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ভূমি মন্ত্রণালয়ে পূর্ণ মন্ত্রীর দায়িত্ব পেয়েছেন। তিনি বিগত মন্ত্রিসভায় এই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ছিলেন।

উল্লেখ,  নতুন সরকারের নতুন মন্ত্রিসভায় প্রধানমন্ত্রীসহ ২৫ জন পূর্ণ মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও ৩ জন উপমন্ত্রী থাকছেন। সোমবার (৭ জানুয়ারি) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ বাকিরা  বিকেল সাড়ে ৩টায় বঙ্গভবনে শপথ নেওয়ার কথা রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর