‘সারাদেশকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করতে কাজ করব’

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 18:04:06

সারাদেশকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করতে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন টানা দ্বিতীয়বারের মতো মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণায়ের দায়িত্ব পেতে যাওয়া আ ক ম মোজাম্মেল হক।

রোববার (৬ জানুয়ারি) বিকেলে মন্ত্রী পরিষদ বিভাগ থেকে শপথের জন্য আমন্ত্রণ পাওয়ার পর বার্তা২৪কে দেওয়া এক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

আ ক ম মোজাম্মেল হক বলেন, ‘এবার বাংলাদেশের মানুষ মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে ম্যান্ডেড দিয়েছে। এ বিজয় মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের বিজয়। মুক্তিযুদ্ধের চেতনাকে সর্বোচ্চ পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য যা যা করণীয় সবই করব।’

বিগত সময়ে এ মন্ত্রণালয়ে যথাযথ দায়িত্ব পালনের চেষ্টা করেছেন উল্লেখ করে তিনি বলেন, ‘গত পাঁচ বছর এ মন্ত্রণালয়ে কাজ করতে বেশ ‘এনজয়’ করেছি। এখন কাজ করার বিরাট সুযোগ। সারা বাংলাদেশকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করতে হবে। সেই লক্ষ্য নিয়ে কাজ করে যাব।’

গাজীপুর-১ আসন থেকে টানা তিনবারের সংসদ সদস্য নির্বাচিত হন মোজাম্মেল হক। গাজীপুর-১ আসনে নৌকা প্রতীকের প্রতিদ্বন্দ্বী বিএনপির হেভিওয়েট প্রার্থীকে তিন লক্ষাধিক ভোটের ব্যবধানে হারিয়েছেন তিনি। একাদশ নির্বাচনে মোজাম্মেল হকের প্রাপ্ত ভোট ৪ লাখ ১ হাজার ৫৩৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষের চৌধুরী তানভীর আহম্মেদ সিদ্দিকী ৯২ হাজার ৪১০ ভোট পেয়েছেন।

আ ক ম মোজাম্মেল হক গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। ২০০৮ সালের নির্বাচনে গাজীপুর-১ আসন থেকে আওয়ামী লীগের টিকিটে জয়ী হন। এ সময় তিনি সরকারের ভূমি মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

মোজাম্মেল হক ২০১৪ সালের নির্বাচনেও জয়ী হন। ওই নির্বাচনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে নিযুক্ত করেন।

এ সম্পর্কিত আরও খবর