ইউপি চেয়ারম্যান থেকে যাত্রা শুরু করে বর্তমানে মন্ত্রী

সিলেট, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, মৌলভীবাজার, বার্তা২৪ | 2023-08-31 05:06:24

মৌলভীবাজারের বড়লেখা সদর ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে যাত্রা শুরু করে সাংসদ সদস্য নির্বাচিত হয়ে সংসদের হুইপ এর দায়িত্ব পালন করে এখন পৌঁছেছেন মন্ত্রী পর্যন্ত। তিনি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের পূর্ণমন্ত্রীর দায়িত্ব নিবেন। তিনি মৌলভীবাজার-১ আসনের সাংসদ শাহাবউদ্দিন এমপি।

১৯৮৪ সালে প্রথম মৌলভীবাজারের বড়লেখা উপজেলার সদর ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন তিনি। ওই নির্বাচনের পর রাজনীতির মাঠে আর পেছন ফিরে তাকাতে হয়নি। একটানা ৩ বার ইউপি চেয়ারম্যান ছিলেন তিনি। চেয়ারম্যান থাকা অবস্থায় রাজনৈতিক প্রতিপক্ষের হামলায় মৃত্যুর খুব কাছ থেকে ফিরে আসেন তিনি। শত্রুরা তাকে মৃত ভেবে ফেলে যায়। সে ঘটনা নিয়ে সিলেটের নির্বাচনী জনসভায় স্মৃতিচারণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১৯৯৬ সালে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে বিএনপির হেভিওয়েট প্রার্থী সাবেক প্রতিমন্ত্রী এবাদুর রহমানকে পরাজিত করে সাংসদ নির্বাচিত হন তিনি। ২০০১ এর নির্বাচনে হেরে গেলেও ২০০৮ এ আবারও সাংসদ নির্বাচিত হন। সেই ধারাবাহিকতায় ২০১৪ সালে দশম জাতীয় সংসদে এবং একাদশ সংসদ নির্বাচনে নির্বাচিত হয়ে পরপর তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন মো. শাহাব উদ্দিন।

ধারাবাহিক রাজনৈতিক ও জনপ্রতিনিধি, সৎ ব্যক্তি হিসেবে পরিচিত ইউনিয়ন চেয়ারম্যানের সিঁড়ি বেয়ে ওপরে ওঠা মো. শাহাব উদ্দিন মন্ত্রী হচ্ছেন একাদশ জাতীয় সংসদে।

এদিকে, তার মন্ত্রী হওয়ার খবরে এলাকায় বইছে আনন্দের বন্যা। শাহাব উদ্দিনের মন্ত্রী হওয়ার খবরে বড়লেখা-জুড়ী উপজেলার ১ পৌরসভাসহ ১৬টি ইউনিয়নের দলীয় নেতাকর্মীসহ সাধারণ জনগণের মাঝে দেখা দিয়েছে আনন্দ, উচ্ছ্বাস আর উল্লাস।

রোববার (৬ জানুয়ারি) দুপুরে শাহাব উদ্দিন পূর্ণমন্ত্রী হচ্ছেন এই খবরটি তার নির্বাচনী এলাকায় প্রচার হয়। প্রথমবারের মতো জেলার এই আসনে পূর্ণ মন্ত্রী পেয়ে উচ্ছ্বসিত নেতাকর্মী থেকে শুরু করে সাধারণ মানুষ। দক্ষিণ বাজার এলাকায় নেতাকর্মীরা মিষ্টি বিতরণ করেন। এরপর পৌর শহরে আনন্দ মিছিল বের করা হয়। মিছিলটি শহর প্রদক্ষিণ করে। এছাড়া বড়লেখা ও জুড়ী উপজেলার বিভিন্ন এলাকায় মিষ্টি বিতরণ ও মিছিল করার খবর পাওয়া গেছে।

 

এ সম্পর্কিত আরও খবর