নতুনদের শুভ কামনা জানিয়ে বিদায় নিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 17:09:11

নতুন মন্ত্রিসভার জন্য শুভ কামনা জানিয়ে বিদায় নিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। সোমবার (৭ জানুয়ারি) বেলা ১২ টায় মন্ত্রণালয় থেকে আনুষ্ঠানিক বিদায় বীর চট্টলার এই নেতা।

মন্ত্রণালয়ের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা ফুল নিয়ে আসেন তাকে বিদায় জানাতে। তিনি বলেন, সংসদীয় রীতি অনুযায়ী নতুন মন্ত্রিসভা গঠন করেছেন প্রধানমন্ত্রী। আওয়ামী লীগের ভিশন বাস্তবায়নে নতুন মন্ত্রিসভা গতিশীল ভূমিকা পালন করবে।

শুধু মন্ত্রিপরিষদ নয় এই ভিশন বাস্তবায়নে সংসদ সদস্যদেরও অনেক ভূমিকা থাকে। আমিও সেখান থেকে সহযোগিতা করতে সচেষ্ট থাকবো। কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, নতুন মন্ত্রিসভাকে সহযোগিতা করে মন্ত্রণালয়কে আরও গতিশীল করতে হবে।

তিনি বলেন, আমার মেয়াদে বেশ কিছু প্রকল্প এগিয়ে নিতে সফল হয়েছি। উত্তরা সেক্টর-১৮ প্রকল্প মুখ থুবড়ে পড়েছিলো, সেই প্রকল্প উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী। সবার জন্য আবাসন ব্যবস্থা আন্তরিকতার সঙ্গে পালন করতে হবে। আমি মনে করি এটা সম্ভব। এ জন্য জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষকে শক্তিশালী ভূমিকা পারন করতে হবে।

মোশাররফ হোসেন বলেন, প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন বস্তিবাসীদের জন্য মানসম্মত আবাসন। ৫০০ অ্যাপাটমেন্ট নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। এই কাজটি এগিয়ে নিতে হবে। আমি বিশ্বাস করি, আপনারা আন্তরিকভাবে সহযোগিতা করলে এটা সফল হবে।

বিদায়ী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সচিব শহীদ উল্লা খন্দকার, অতিরিক্ত সচিব আখতার হোসেন, রাজউক চেয়ারম্যান আব্দুর রহমান, চউক চেয়ারম্যান আবদুচ সালাম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর