বরিশালে জেএমবির ২ সদস্য আটক

বরিশাল, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বরিশাল, বার্তা২৪.কম | 2023-08-27 14:18:27

বরিশালের বরগুনা থেকে জেএমবির ২ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব ৮ এর সদস্যরা।

সোমবার (৭ জানুয়ারি) দুপরে র‌্যাবের প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে আটকের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। আটককৃতরা হলেন, আলহাজ্ব আব্দুল আউয়াল সিরাজ (৫৪) ও আলী হোসেন ওরফে মাইনুদ্দীন (৪৫)।

সিরাজ বরগুনা জেলার শিয়ালিয়ার পূর্ব গর্জনবুনিয়া এলাকার মৃত আলহাজ্ব আব্দুল মজিদ মুসল্লির ছেলে এবং মাইনুদ্দিন একই জেলার রোটপাড়া আমড়াজুড়ি এলাকার মৃত হাবিবুল্লাহ শিকদারের ছেলে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে রোববার (৬ জানুয়ারি) বরগুনা সদর থানাধীন বটতলা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জেএমবির সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে। এছাড়াও প্রথম ২০১২ সাল থেকে জসিম উদ্দিন রহমানীর মাধ্যমে জঙ্গি কার্যক্রমে উদ্বুদ্ধ হয়।

পরবর্তীতে নাজমুল ওরফে উকিল, আতিকুর রহমান, মানিক ইসলামসহ বেশ কয়েকজনের মাধ্যমে এই কার্যক্রমে আরও সক্রিয় হয়। তারা দীর্ঘদিন যাবৎ দেশের বিভিন্ন এলাকায় জেএমবি সংগঠনের প্রচারণার কাজ চালিয়ে আসছে বলে জানায় র‌্যাব।

এদিকে আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। পাশাপাশি তাদের অন্যান্য সহযোগীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব-৮ তৎপর রয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানান হয়।

এ সম্পর্কিত আরও খবর