প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন ১৯ জন

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 10:24:57

নতুন সরকারের মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন ১৯ প্রতিমন্ত্রী। সোমবার (৭ জানুয়ারি) বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদ তাদের প্রতিমন্ত্রীপদ ও গোপনীয়তার শপথবাক্য পাঠ করান।

বিকেল ৩টা ৪০ মিনিটে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রহণ শুরু করেন। ৫ মিনিটে তাঁর শপথ গ্রহণ হয়ে গেলে রাষ্ট্রপতি আবদুল হামিদ তাকে শুভেচ্ছা জানান। দুইজন করমর্দন করে প্রধানমন্ত্রী মঞ্চ থেকে নেমে গেলে তাঁর ছোটবোন শেখ রেহেনা তাকে বুকে জড়িয়ে ধরে অভিনন্দন জানান। এরপর মঞ্চে উঠে শপথ নেন নতুন সরকারের মন্ত্রীরা। পূর্ণ মন্ত্রীদের শপথগ্রহণ শেষ হলে ১৯ প্রতিমন্ত্রী শপথ নেন।

প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন যারা,

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, ত্রাণ ও  দুযোর্গ প্রতিমন্ত্রী ড. এনামুর রহমান, শিক্ষা প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, মৎস্য ও প্রাণিসম্পদ মো.  আশরাফ আলী খান খশরু, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমেদ চৌধুরী, যুব ও ক্রীড়া জাহিদ আহসান রাসেল, শ্রম ও কর্মসংস্থান মুন্নুজান সুফিয়ান, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন দোদুল, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য,  পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতি মো. মাহবুব আলী, ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী শেখ মোহাম্মাদ আব্দুল্লাহ।

শপথগ্রহণ অনুষ্ঠানটি পরিচালনা করেন মন্ত্রী পরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। এসময় বঙ্গবন্ধু পরিবারের অন্যান্য সদস্যরা, আওয়ামী লীগের সংসদ সদস্যরাসহ বঙ্গভবনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর