উত্তরায় শ্রমিক অবরোধের চেষ্টা, পুলিশের বাধা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-24 13:23:26

রাজধানীর উত্তরা ও দক্ষিণখান এলাকাসহ ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে বিভিন্ন এলাকায় পোশাক শ্রমিকরা রাস্তা অবরোধের চেষ্টা করছে। শ্রমিকদের অবস্থান কর্মসূচির কারণে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানচলাচল বন্ধ রয়েছে।

তবে পুলিশ অবরোধকারীদের মেইন রোডে উঠতে দিচ্ছে না বলেও জানা গেছে। কয়েক জায়গায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ার সেল নিক্ষেপ করেছে বলেও জানা গেছে।

মঙ্গলবার (৮ জানুয়ারি) সকাল থেকে রাজধানীর উত্তরার ও দক্ষিণখানসহ বেশ কয়েকটি এলাকায় অবস্থান নেয় শ্রমিকরা।

পোশাক শ্রমিকদের সূত্রে জানা গেছে, বেতন-ভাতা, বোনাস ও সরকারের করে দেওয়া নির্ধারিত মজুরির দাবিতে চতুর্থ দিনের মতো তাদের বিক্ষোভ কর্মসূচি চলছে। তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা রাস্তা ছেড়ে যাবেন না বলেও জানান।

এ বিষয় পশ্চিম উত্তরা থানার ডিউটি অফিসার এসআই বাতেন বার্তা২৪-কে বলেন, 'পোশাক শ্রমিকরা উত্তরা ও দক্ষিণখানের বিভিন্ন এলাকায় একত্রিত হয়ে মেইন রোডে এসে রাস্তা অবরোধ করতে চাচ্ছে। তবে পুলিশ এতে বাধা দিচ্ছে, এবং একশনে যাওয়ার বিষয়ে চিন্তা করছে৷'

কিছু জায়গায় পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারসেল নিক্ষেপ করা হয়েছে বলেও তিনি জানান।

উল্লেখ, বিগত ৬ জানুয়ারি থেকে সরকার কর্তৃক নির্ধারিত বেতন-বোনাস দেওয়ার জন্য মালিকদের বিরুদ্ধে উত্তরার বিভিন্ন এলাকায় অবস্থান কর্মসূচি পালন করে আসছে পোশাক শ্রমিকরা। তাদের এ অবস্থানে রাজধানীর এয়ারপোর্ট এলাকা থেকে গাজীপুর পর্যন্ত যানচলাচল ৩ দিন ধরে ব্যাহত হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর