‘ইম্পসিবলকে পসিবল করার জন্য আমাকে দায়িত্ব দেওয়া হয়েছে’

ঢাকা, জাতীয়

স্পেশার করেসপন্ডেন্ট | 2023-08-30 17:35:47

ইম্পসিবলকে পসিবল করার জন্য আমাকে দায়িত্ব দেওয়া হয়েছে। সিদ্ধান্তহীনতায় ভোগা যাবে  না, দ্রুত সিদ্ধান্ত নিতে হবে।

বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ জ্বালানি বিভাগের কর্মকর্তাদের উদ্দেশ্যে এমন মন্তব্য করেন।

মঙ্গলবার (৮ জানুয়ারি) দুপুরে নতুন করে বিদ্যুৎ জ্বালানি মন্ত্রণালয়ের দায়িত্ব নিয়ে স্মৃতিসৌধে শ্রদ্ধা শেষে মন্ত্রণালয়ে ফিরেই এমন মন্তব্য করেন।

প্রতিমন্ত্রী বলেন, সামনে তিন মাসের মধ্যে প্লানিং করতে হবে। আর পরের সাড়ে ৪ বছর হবে বাস্তবায়নের বছর। ২০২১ সালকে টার্গেড করে বিশেষ প্লান থাকতে হবে। আমি এবার জ্বালানিতে বেশি সময় দেবো। শুক্রবার শনিবারেও কাজ করার জন্য মানসিকতা রাখতে হবে। পুরনো ধাচের ধ্যান ধারণা বদলাতে হবে।

তিনি বলেন, এবার সরকার দুর্নীতির বিরুদ্ধে জোরালো ভূমিকা রাখবে। আপনাদের সে ভাবে কাজ করতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, আমাকে আবার এই মন্ত্রণালয়ে দেওয়ায় নিজেকে ভাগ্যবান মনে করছি। প্রধানমন্ত্রীর সঙ্গে কাজ করতে পারাটা দারুন সৌভাগ্যের। আমি ভেবেছিলাম নতুন জায়গায় গেলে নতুন করে পরিচয় হওয়া, তাতে সময় লাগতো, এখন সকলেই পুরনো মুখ তাতে কাজের সুবিধা হবে।

জ্বালানি বিভাগের সচিব আবু হেনা রহমতুল মুনিম বলেন, নতুন কেউ এলে তাকে নতুন করে জানতে নতুন করে ভাবতে হতো। এখন শুধুই কাজ এগিয়ে নেওয়া। এর আগে মন্ত্রণালয়, বিপিসি, পেট্রোবাংলাসহ বিভিন্ন দপ্তর পরিদপ্তরের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

এরপর বিদ্যুৎ ভবনে বিদ্যুৎ বিভাগ ও অধিনস্ত সংস্থা, দপ্তর ও পরিদপ্তরেরর কর্মকর্তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এসময় প্রতিমন্ত্রী বলেন, এবারের প্রধান টার্গেড হচ্ছে মাদক, দুনীতি প্রতিরোধ ও গ্রামকে শহরে রূপান্তরিত করা।

গ্রামকে শহর গড়তে হলে প্রধান চালিকা শক্তি হচ্ছে বিদ্যুৎ।  এবার সাশ্রয়ী ও নিরবিচ্ছিন্ন বিদ্যূৎ সরবরাহের লক্ষে কাজ করতে হবে।  এভাবেই প্লানিং করতে হবে।

এ সম্পর্কিত আরও খবর