বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও স্মৃতিসৌধে প্রধানমন্ত্রীর শ্রদ্ধাঞ্জলি

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 21:52:56

নতুন সরকারের মন্ত্রিসভা গঠন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ও সাভারের জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। 

সোমবার শেখ হাসিনা টানা তৃতীয় মেয়াদে ও চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন। একই দিন নবগঠিত মন্ত্রিসভার অন্য সদস্যরাও শপথ নেন।

মঙ্গলবার (৮ জানুয়ারি) সকালে প্রধানমন্ত্রী ও নবগঠিত মন্ত্রিসভার সদস্যরা রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। তিনি শ্রদ্ধাঞ্জলি অর্পণের পর স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা প্রদর্শনের অংশ হিসেবে সেখানে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন।

এরপর শেখ হাসিনা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দলের নবনিযুক্ত মন্ত্রিপরিষদের সদস্যদের নিয়ে জাতির পিতার প্রতিকৃতিতে আরেকবার শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। এ সময় প্রধানমন্ত্রীর উপদেষ্টাবৃন্দ, জাতীয় সংসদের হুইপবৃন্দ, আওয়ামী লীগের সংসদীয় দলের সদস্যবৃন্দ ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণের পরে প্রধানমন্ত্রী তাঁর নবনিযুক্ত মন্ত্রিসভার সদস্যদের নিয়ে ’৭১-র মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য বাসে করে সাভার জাতীয় স্মৃতিসৌধের উদ্দেশ্যে যাত্রা করেন।

সাভারে স্মৃতিসৌধে পৌঁছানের পর প্রধানমন্ত্রী জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। ১৯৭১ সালে দেশের জন্য আত্মোৎসর্গ করা সূর্যসন্তানদের প্রতি সম্মান জানিয়ে সেখানে তিনি কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন।

সে সময় সশস্ত্র বাহিনীর একটি সুসজ্জিত দল রাষ্ট্রীয় সালাম জানায়। বিউগলে করুণ সুর বেজে উঠে। পরে আওয়ামী লীগের সভানেত্রী হিসেবে শেখ হাসিনা নবগঠিত মন্ত্রিসভার সদস্যদের নিয়ে জাতীয় স্মৃতিসৌধের বেদিতে আরেকবার ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা, জাতীয় সংসদের হুইপবৃন্দ, আওয়ামী লীগের সংসদীয় দলের সদস্য ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। শেখ হাসিনা স্মৃতিসৌধের পরিদর্শন বইয়েও সই করেন।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পায়। গতকাল প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা ও তাঁর নবগঠিত মন্ত্রিসভার সদস্যরা শপথ নেন। বঙ্গভবনের দরবার হলে অনুষ্ঠিত এক রাষ্ট্রীয় অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এবং নতুন মন্ত্রিসভার ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রীকে শপথ পাঠ করান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

এ সম্পর্কিত আরও খবর