সরকার নয়, গার্মেন্টস মালিকদের প্রতিশ্রুতি চান শ্রমিকেরা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 13:36:09

সাভারে নিহত শ্রমিক হত্যার বিচার, মজুরি কাঠামো বৃদ্ধি ও বাস্তবায়নের দাবিতে চতুর্থদিনের মতো সড়ক অবরোধ করেছে পোশাক শ্রমিকরা।

বুধবার (৯ জানুয়ারি) সকাল ৯ টার দিকে মিরপুরের কালশীর ২২ তলা ভবনের সব গার্মেন্টসের কর্মীরা সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন। ফলে আশপাশের এলাকার যানচলাচল আজও বন্ধ রয়েছে।

এসময় বিক্ষুব্ধ শ্রমিকেরা বলেন, সরকারের আশ্বাসে বিশ্বাসী নই আমরা। আমাদের দাবি মেটাতে মালিকদের পক্ষ থেকে প্রতিশ্রুতি চাই। যে পর্যন্ত সে প্রতিশ্রুতি না পাবো, আমরা আন্দোলন চালিয়ে যাবো।

এর আগে, গতকাল বিকেলে শ্রমিকদের দাবি বাস্তবায়নে আড়াই ঘণ্টার বৈঠক করে বাণিজ্যমন্ত্রী, শ্রম প্রতিমন্ত্রী, শ্রমিকদের প্রতিনিধি ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিরা।

বৈঠক শেষে প্রতিনিধিরা জানায়, তাঁরা শ্রমিকদের সকল দাবি বাস্তবায়ন করবে। আগামী এক মাসের মধ্যে সকল বকেয়া বেতনসহ দাবি আদায় করা হবে বলেও আশ্বাস দেন তারা।

এদিকে শ্রমিকদের রাস্তা বন্ধ করে বিক্ষোভ ও আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বার্তা২৪’কে বলেন, আমরা শ্রমিকেদর দাবির বিষয়ে এখন মালিক পক্ষের সঙ্গে কথা বলেছি। আশা করছি, মালিকেরা শ্রমিকদের সঙ্গে এ বিষয়ে কথা বলবেন। খুব শীঘ্রই শ্রমিকরা আন্দোলন প্রত্যাহার করে তাদের কাজে ফিরে যাবেন।

অন্যদিকে শ্রমিকদের আন্দোলনের প্রেক্ষিতে মিরপুরের আশেপাশে যতগুলো রাস্তা রয়েছে। সবগুলোতে যানচলাচল বন্ধ হয়ে আছে। মানুষদের দুর্ভোগ পোহাতে দেখা গেছে।

এ সম্পর্কিত আরও খবর