বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর ফুলেল শ্রদ্ধা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 16:06:41

চতুর্থবার সরকার গঠনের পর নতুন মন্ত্রীদের সঙ্গে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তার সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানা।

বুধবার (৯ জানুয়ারি) সকালে তেজগাঁও বিমানবন্দর থেকে হেলিকপ্টারযোগে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওয়ানা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুপুর ১২টার দিকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া পৌঁছান প্রধানমন্ত্রী। সাড়ে ১২ টায় তিনি ও তাঁর বোন দুজনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন দুইজন। তারপর বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এ সময় সশস্ত্র বাহিনীর একটি চৌকসদল প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করেন।

অন্যদিকে সকাল ৭টায় জাতীয় সংসদ ভবন থেকে বাসযোগে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা দেন মন্ত্রিসভার সদস্যরা। কিন্তু সাড়ে ১২ টাতেও তারা টুঙ্গীপাড়ায় পৌঁছাতে পারেনি।

পরে মন্ত্রিসভার সদস্যরা টুঙ্গিপাড়ায় পৌঁছালে বেলা ১ টা ৪০ মিনিটে তাদের নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে আবারো শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় প্রধানমন্ত্রীর নেতৃত্বে মন্ত্রিসভার সফলতা কামনা করে মোনাজাত হয়।

এসময় শেখ পরিবারের সদস্যরা, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য, সংসদ সদস্য, সামরিক ও বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে প্রধানমন্ত্রী ও মন্ত্রিপরিষদের সদস্যদের টুঙ্গিপাড়ায় আগমন উপলক্ষে জেলার সর্বত্র উৎসবমুখর পরিবেশ। বড় বড় তোরণ, ব্যনারে প্রধানমন্ত্রীর আগমনকে স্বাগত জানানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর