রাজধানীর মিরপুরে গার্মেন্টস শ্রমিকদের অবরোধ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-12-20 19:53:47

আগামী এক মাসের মধ্যে পোশাক শ্রমিকদের সব দাবি পূরণ করা হবে, শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের এমন আশ্বাসের পরও রাস্তা ছাড়ছেন না পোশাক শ্রমিকরা। এই নিয়ে পঞ্চম দিনের মতো রাস্তা অবরোধ কর্মসূচি পালন করে যাচ্ছেন শ্রমিকরা।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) সকাল ৯ টা থেকে রাজধানীর মিরপুরের কালশী ও শেওড়াপাড়ায় রাস্তা অবরোধ করে শ্রমিকরা অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি পালন করছেন।

শ্রমিকদের এ রাস্তা অবরোধের কারণে মিরপুরের এই দুইটি এলাকায় যানচলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। এর ফলে মিরপুর থেকে এয়ারপোর্ট পর্যন্ত যানচলাচল ব্যাহত হচ্ছে। 

অবস্থান কর্মসূচি থেকে পোশাক শ্রমিকদের অভিযোগ, মালিকপক্ষ কোনো ধরনের নির্দিষ্ট দিক নির্দেশনা দিচ্ছেন না। সরকারের পক্ষ থেকে স্পষ্ট এ বিষয়ে আশ্বাস থাকলেও মালিকপক্ষ চুপ রয়েছে।

অন্যদিকে এ বিষয়ে একাধিকবার সরকার ও মালিকপক্ষ শ্রমিকদের দাবি পূরণের আশ্বাস দিলেও শ্রমিকরা তা মানছেন না বলেও অভিযোগ রয়েছে।

এ বিষয়ে পল্লবী থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ নজরুল ইসলাম বার্তা২৪.কমকে বলেন, ‘সকাল থেকেই কালশী, শেওড়াপাড়ার মূল সড়কে কয়েকটি গার্মেন্টসের শ্রমিকরা অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন।পরিস্থিতি স্বাভাবিক করতে প্রতিদিনের মতো শ্রমিকদের সঙ্গে আলোচনার চেষ্টা করছে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।‘

 

এ সম্পর্কিত আরও খবর