পরীক্ষা কেন্দ্রে ছেলে, বাবা অলিখিত কেন্দ্র সচিব!

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, জামালপুর | 2024-02-23 00:00:59

চলমান এসএসসি পরীক্ষার একটি কেন্দ্রের ভেনুতে ছেলে হচ্ছে পরীক্ষার্থী আর বাবা কেন্দ্রের অলিখিত সচিবের প্রশাসনিক দায়িত্ব পালন করছেন। ওই কেন্দ্রের পরীক্ষার্থীসহ অভিভাবকরা বলছেন নিজের ছেলেকে অতিরিক্ত সুবিধা দেওয়ার জন্যই এ ছক তৈরি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে জামালপুরের ইসলামপুর উপজেলার ৪নং চর হাইস্কুল এন্ড কলেজ কেন্দ্রে।

জানা গেছে, ওই কেন্দ্রের অধ্যক্ষ আব্দুল হাকিমের এক ছেলে এসএসসি পরীক্ষা দিচ্ছে। যার কারণে এবার তাকে কেন্দ্র সচিবের দায়িত্ব দেওয়া হয়নি। সচিবের দায়িত্ব দেওয়া হয়েছে একই প্রতিষ্ঠানের সহকারী প্রধান শিক্ষক সুলতানা বেগমকে।

কিন্তু অধ্যক্ষ আব্দুল হাকিম কেন্দ্র সচিব না হয়েও পরীক্ষা চলাকালীন সময়ে তিনি বহাল তবিয়তে কেন্দ্রে অলিখিত কেন্দ্র সচিব হিসেবে প্রশাসনিক দায়িত্ব পালন করছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, কেন্দ্রে একজন প্রশাসনিক নির্ধারিত কেন্দ্র সচিব থাকলেও ডেমো হিসেবে অধ্যক্ষ আব্দুল হাকিম পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্রে বহিরাগতদের নিয়ে সারাক্ষণ অবস্থানসহ হলে ছোটাছুটি করেন।

এ বিষয়ে ৪নং চর হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল হাকিম বলেন, তিনি কেন্দ্রের সচিব না হলেও তিনি প্রশাসনিক দায়িত্বে রয়েছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিরাজুল ইসলাম বলেন, ছেলে কেন্দ্রে পরীক্ষার্থী হলে বাবার পরীক্ষার হলে অবস্থান করার কোন নিয়ম নেই। তার প্রশাসনিক কোন কাজ থাকলে পরীক্ষা চলাকালীন সময়ে সে বাহিরে গিয়ে করবে। বিষয়টি ক্ষতিয়ে দেখে পরবর্তী পরীক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর