বিদ্যুৎহীন কমলাপুর রেলওয়ে স্টেশন, যাত্রীদের দুর্ভোগ

ঢাকা, জাতীয়

মবিনুল ইসলাম, স্পেশাল করেসপন্ডেন্ট | 2023-08-23 12:23:10

টানা পনের মিনিট বিদ্যুৎহীন ছিল ঢাকার ব্যস্ততম কমলাপুর রেলওয়ে স্টেশন। রেলের সময় ও প্ল্যাটফর্ম নির্দেশক ডিসপ্লে বোর্ডও বন্ধ ছিল এ সময়। ফলে চরম দুর্ভোগে পড়ে শতশত রেল যাত্রী।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) রাত ১০টা ২৫ মিনিটের দিকে কমলাপুর রেলওয়ে স্টেশনের বিদ্যুৎ চলে যায়। সাথে সাথে বন্ধ হয়ে যায় রেলের সময় ও প্ল্যাটফর্ম নির্দেশক ডিসপ্লে বোর্ড।

ডিসপ্লে না থাকায় কোন প্ল্যাটফর্মে কোন ট্রেন দাড়িয়ে আছে তা বুঝতে অসুবিধায় পড়ে যাত্রীরা। এ সময় তাদের এদিক-ওদিক ছোটাছুটিও করতে দেখা যায়।

জেনারেটর দিয়ে প্ল্যাটফর্মের লাইটগুলো জ্বললেও ডিসপ্লে বোর্ড বন্ধ ছিল। রাত ১০ টা ৩৫ মিনিটের দিকে একবার জেনারেটর বন্ধ হয়ে গেলে ২ মিনিট পুরোপুরি অন্ধকারে ছিল স্টেশনটি। যাত্রীদের মোবাইল ফোনের লাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা যায়।

মাকে নিয়ে পদ্মা এক্সপ্রেসে রাজশাহী নকশী যাওয়ার জন্য কমলাপুর এসেছেন নোমান। তিনি বার্তা২৪কে জানান, পদ্মা এক্সপ্রেস ট্রেনটি কোন প্ল্যাটফর্মে আছে জানার জন্য রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সহায়তা কেন্দ্রে গিয়েও কাউকে পাওয়া যায়নি। রেলওয়ে থানা পুলিশের তথ্য কেন্দ্রও খালি ছিল।

আরেক যাত্রী অহেদুল বলেন, কমলাপুর রেলওয়ে স্টেশনের মতো গুরুত্বপূর্ণ স্থানে বিদ্যুৎ যাওয়া সমীচীন নয়। এ সময় অনেক যাত্রীকে হয়রানী হতে দেখা গেছে। জিজ্ঞাসা করার মতো স্টেশনের কাউকে পাওয়া যায় নি। মাইকে ঘোষণাও বন্ধ ছিল এ সময়।

এ সম্পর্কিত আরও খবর