মৃত্যুর ১০ মাস পর কবর থেকে ওঠানো হলো নারী শিল্পপতির লাশ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2024-02-28 17:37:43

সম্পত্তির ভাগ বাটোয়ারা নিয়ে দ্বন্দ্বে মেয়ের দায়ের করা মামলায় মৃত্যুর ১০ মাস পর এক নারী শিল্পপতির লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে। দেলওয়ারা বেওয়া (৭০) নামের ওই নারী শিল্পপতি গত ৩ মে মারা যান। তিনি বগুড়া শহরের কাটনারপাড়ার মৃত শেখ সরিফ উদ্দিনের স্ত্রী।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে শহরের নামাজগড় গোরস্থান থেকে লাশ উত্তোলন করা হয়।

এ তথ্য নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) বগুড়ার এসআই জাকারিয়া।

তিনি জানান, বগুড়া শহরে বহুতল মার্কেট, সিএনজি স্টেশন, বিড়ি ফ্যাক্টরিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের মালিক ছিলেন দেলওয়ারা বেওয়া। স্বামীর মৃত্যুর পর দেলওয়ারা বেওয়া এসব প্রতিষ্ঠান পরিচালনা করতেন। তার কোন ছেলে সন্তান না থাকায় ৫ মেয়ে এবং জামাই প্রতিষ্ঠানগুলো দেখাশোনা করতেন।

দেলওয়ারা বেওয়ার সম্পত্তি ভাগ বাটোয়ারা নিয়ে সম্প্রতি মেয়ে ও জামাইদের মধ্যে দ্বন্দ্ব দেখা দেয় এবং একাধিক মামলা হয়। এক পর্যায় দেলওয়ারা বেওয়া তার আরেক মেয়ে নাদিরা সুলতানার বাসায় বসবাস করা কালে গত বছরের ৩ মে দিবাগত রাত আড়াইটায় মারা যান। পরদিন শহরের নামাজগড় গোরস্থানে দেলওয়ারা বেওয়ার লাশ দাফন করা হয়।

এঘটনায় দেলওয়ারা বেওয়ার আরেক মেয়ে আকিলা সরিফা সুলতানা খানম বাদী হয়ে গত বছরের ৮ জুলাই বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১০ জনের নামে মামলা করেন। মামলায় তিনি উল্লেখ করেন সস্পত্তি আত্মসাৎ করতে দেলওয়ারা বেওয়াকে নাদিরা সুলতানা তার বাসায় আটকে রাখে অপর মেয়ে ও জামাইদের সহযোগিতায়। সেখানে গত ৩ মে দিবাগত রাতে দেলওয়ারা বেওয়াকে শ্বাসরোধ অথবা বিষক্রিয়ার মাধ্যমে হত্যার পর পরদিন গোপনে তড়িঘড়ি করে লাশ দাফন করা হয়।

মামলায় দেলওয়ারা বেওয়ার চার মেয়ে, জামাই ও বাদীর ছেলেকে আসামি করা হয়। আদালত মামলাটি তদন্ত করার জন্য পিবিআই বগুড়াকে নির্দেশ দেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই জাকারিয়া আরও জানান, তদন্তকালে কবর থেকে লাশ উত্তোলন করে ময়নাতদন্তের প্রয়োজনীয়তা দেখা দিলে আদালতে আবেদন করা হয়। আদালতের নির্দেশে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল মাহমুদের উপস্থিতিতে লাশ উত্তোলন করা হয়। পরে ময়নাতদন্ত শেষে দাফন করা হয়।

তিনি বলেন, ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর তা আদালতে দাখিল করা হবে।

এ সম্পর্কিত আরও খবর