মৃত বেড়ে ৪৬, দগ্ধ ১২ জনও শঙ্কামুক্ত নন: স্বাস্থ্যমন্ত্রী

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-03-01 11:42:13

রাজধানীর বেইলী রোডে একটি বহুতল ভবনে লাগা আগুনের ঘটনায় এখন পর্যন্ত ৪৬ জন মারা গেছেন। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল ও শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ১২ জন হাসপাতালে ভর্তি আছেন। তাদের কেউই শঙ্কামুক্ত নন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামান্ত লাল সেন।

শুক্রবার (১ মার্চ) সকাল সাড়ে ১০টায় ঢামেক হাসপাতাল ও শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি রোগিদের অবস্থা পরিদর্শন শেষে এই তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী।

তিনি বলেন, বেইলি রোডে আগুনের ঘটনায় এখন পর্যন্ত বার্ন ইউনিট ও ঢাকা মেডিকেলে এখন পর্যন্ত ৪৬ জন মারা গেছেন। বর্তমানে বার্ন ইউনিটে ১০ ও ঢামেকে ২ জন ভর্তি আছেন।

মন্ত্রী বলেন, ধোয়ার কারণে শ্বাসনালী পুড়ে গেছে। যারা বের হতে পারে নাই তারা মারা গেছে। আর যারা বের হতে পেরেছে তারা এখনও বেঁচে আছে। তবে কেউই শঙ্কা মুক্ত নন। আমরা চিকিৎসা দিচ্ছি। আমি চিকিৎসকদের সঙ্গে বসে পরিকল্পনা করব কিভাবে ভালো চিকিৎসা দেওয়া যায়। তবে সকলের কাছে অনুরোধ যেনো হাসপাতালে ভিড় না করে। প্রধানমন্ত্রী সব রোগীর দায়িত্ব নিয়েছেন। আহতদের চিকিৎসায় সরকারের পক্ষ থেকে সকল ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর