আহমাদ নাইনার তিলওয়াতে মুগ্ধ নাসিরাবাদের মুসল্লিরা

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 03:12:56

চট্টগ্রাম নগরীর নাসিরাবাদ হাউজিং সোসাইটি জামে মসজিদের মুসল্লিদের ক্বিরাত শুনিয়ে মুগ্ধ করলেন আর্ন্তজাতিক খ্যাতিসম্পন্ন ক্বারি আহমাদ আহমাদ নাইনা। তিনি বর্তমানে বিশ্বের সেরা ক্কারি হিসেবে স্বীকৃত।

শুক্রবার (১১ জানুয়ারি) নাসিরাদের এ মসজিদে জুমা নামাজে খ্যাতিমান এ ক্বারি পবিত্র কুরআন থেকে মনোমুগ্ধকর তিলওয়াত করে শোনান। বৃহস্পতিবার নানুপুর দরবার শরীফে শাহসুফি হযরত মওলানা সৈয়দ আবদুছ্ছালাম ঈসাপুরী (ক.) ওরশ শরিফের মাহফিলে যোগদানের জন্য চট্টগ্রামে পৌঁছান আহমাদ নাইনা।

বিশিষ্ট শিল্পপতি ও পিএইচপি পরিবারের চেয়ারম্যান আলহাজ্ব সুফি মোহম্মদ মিজানুর রহমানের আমন্ত্রণে মিশর থেকে আহমাদ নাইনা বাংলাদেশে আসেন।

সুফি মিজানুর রহমানের আমন্ত্রণে আহমাদ নাইনার সঙ্গে আরও আসেন শ্রীলংকা থেকে আর্ন্তজাতিক ইসলামিক স্কলার হাফেজ মওলানা ইকবাল আল কাদেরী ও ঢাকার বকশী বাজারের পীর সাহেব কেবলা সৈয়দ আনোয়ার মোবারকী।

আহমাদ নায়না মিশরের রাজ পরিবারের মজজিদে সপ্তাহে দুই বার তিলওয়াত শোনান। আগামীকাল শনিবার অতিথিবৃন্দ চট্টগ্রাম ত্যাগ করবেন।

শুক্রবার জুমার নামাজের পূর্বে ক্বারি আহমাদ আহমাদ নাইনার তিলওয়াতের সময় নাসিরাবাদ হাউজিং সোসাইটি জামে মসজিদে মুসল্লিদের সাথে উপস্থিত ছিলেন সুফি মোহম্মদ মিজানুর রহমান, হাফেজ মওলানা ইকবাল আল-কাদেরী ও পীর সাহেব সৈয়দ আনোয়ার মোবারকী।

এছাড়াও উপস্থিত ছিলেন মসজিদের খতিব মওলানা মঈনুদ্দিন আশরাফি, কমিটির ভাইস চেয়ারম্যান মোহম্মদ ইদ্রিস, সাধারণ সম্পাদক মোহম্মদ শাহজাহান, মোহম্মদ আলী হোসেন, আলমগীর পারভেজ, মোহম্মদ আলী, মোহম্মদ সাজ্জাদ প্রমুখ।

এ সময় সুফি মিজানুর রহমান বলেন, ‘পবিত্র কোরআন তিলওয়াত শুনার বিরল এ সুযোগ মুসলমানদের সব সময় হয় না। আজ জগৎবিখ্যাত ক্বারি পবিত্র কোরআনের তিলওয়াত শোনালেন,আমরা পরম সৌভাগ্যবান।’

নামাজের সময় খুৎবা পেশ করেন হাফেজ মওলানা ইকবাল আল কাদেরী। নামাজ শেষে মহান আল্লাহর দরবারে দেশের সাফল্য কামনা করে মোনাজাত করা হয়।

এ সম্পর্কিত আরও খবর