ভূমি মন্ত্রণালয়ের সকলকে সম্পদের পরিমাণ দাখিলের নির্দেশ

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা ২৪.কম | 2023-08-27 06:59:21

আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্যে ভূমি মন্ত্রণালয়ের সকল কর্মকর্তা ও কর্মচারীর সম্পদের পরিমাণ দাখিলের নির্দেশ দিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জমান চৌধুরী জাবেদ।

তিনি বলেন, আজ এই মুহূর্তে এখান থেকে মৌখিকভাবে জানিয়ে দিলাম সকলকে তথ্য বিবরনী সম্পদ জমা দিতে হবে। ঢাকায় মন্ত্রণালয়ে গিয়ে নোটিশ সাঁটিয়ে দেওয়া হবে।

শনিবার (১২জানুয়ারী) দুপুর সোয়া ১২টায় চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এমন সিদ্ধান্তের কথা জানান তিনি।

অনুষ্ঠানে মন্ত্রীর বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের সুযোগ করে দেন। এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী প্রতিক্রিয়া ব্যক্ত করেন। তিনি এর আগে এই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছিলেন।

জাবেদ সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, প্রধানমন্ত্রী আমাকে বিশ্বাস, আস্থা রেখে দায়িত্ব অর্পণ করেছেন। আগে এই মন্ত্রণালয় ডাস্টবিন হিসেবে ব্যবহৃত হতো। কিন্তু সব মন্ত্রণালয়কে ঘুরে-ফিরে এখানেই আসতে হয়। আমি দায়িত্ব নিয়ে এটিকে ডিজিটাইলেশন এর উদ্যোগ নেব। সকল ধরনের হয়রানি, দুর্নীতি বন্ধে দেশের সকল অফিসে সিসিটিভি ক্যামেরার অধীনে আনা হবে। একইসাথে গুরুত্বপূর্ণ কিছু জায়গায় রেকর্ডিং সংরক্ষণের ব্যবস্থা নিব। আশা করব, এই মন্ত্রণালয়কে নিয়ে জনগণের দুর্ভোগ কমে আসবে।

কাজের পরিকল্পনা তুলে ধরে তিনি আরও বলেন, আমি কাউকে দুর্নীতি করতে দেব না, কোনো ব্যর্থতার দায়ভার নিয়ে বসে থাকব না। যেদিন কোনো অন্যায়, স্বজনপ্রীতি স্পর্শ করবে সেদিন দায়িত্ব ছেড়ে দিব। আমি এই মন্ত্রণালয়কে টপ ফাইভে নিয়ে যাব।

চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ারের সভাপতিত্বে এবং সাংবাদিক এজাজ মাহমুদের এতে সমন্বয়ক করেন।

অনুষ্ঠানে চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ, সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌসসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

এ সম্পর্কিত আরও খবর