ছাগল খেতে এসে প্রাণ গেলো মেছো বাঘের!

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরগুনা | 2024-03-04 18:40:45

আমতলীর গুলিশাখালী ইউনিয়নের খেকুয়ানি গ্রামে রাতে ছাগল খেতে এসে প্রান গেলো এক মেছো বাঘের। ঘটনা ঘটেছে রেজাউল করিমের বাড়িতে। মেছো বাঘটি প্রায় সাড়ে ৩ ফুট লম্বা।

জানা গেছে, রবিবার (৩ মার্চ) গভীর রাতে আমতলী উপজেলা গুলিশাখালী গ্রামের রেজাউল করিমের বাড়িতে ছাগলের খোয়ারে একটি মেছো বাঘ প্রবেশ করে ছাগল উপর আক্রমণ করেন। এসময় ছাগলের ডাক চিৎকার শুনে গৃহকর্তা রেজাউল করিম বাহিরে এসে ছাগলের খোয়ারে প্রবেশ করে দেখেন একটি ছোট আকারের বাঘ ছাগলের ঘার মটকে ধরে আছেন।

এসময় তিনি ডাক চিৎকার শুরু করলে মেছো বাঘটি ছাগল ছেড়ে তার উপর আক্রমণ করে। তার ডাক শুনে বাড়ির অন্যরা এগিয়ে আসেন এবং মেছো বাঘটির মাথায় ভারী কাঠের গুড়ি দিয়ে আঘাত করলে ঘটনাস্থলেই প্রাণ হারায় ওই বাঘটি।

রেজাউল করিম বলেন, বাঘের আক্রমনে আমার প্রায় ৩ হাজার টাকা মূল্যের ১টি ছাগল মারা গেছে। সোমবার (৪ মার্চ) সকাল ১০টার দিকে মৃত্যু ওই বাঘটি স্থানীয় খেকুয়ানি খালে ভাসিয়ে দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

আমতলী উপজেলা বন কর্মকর্তা মো. হারুন অর রশিদ বলেন, আমাদের এই অঞ্চলে বাঘ থাকার কথা নয়। এটি মূলত মাছ খেকো প্রানী। দেখতে অনেকটা বাঘের মত। তাই এটির নাম মেছো বাঘ। এটি মারা বেআইনী। জীবিত পাওয়া গেলে এটি বনে অবমুক্ত করা যেত।

এ সম্পর্কিত আরও খবর