‘সাংবাদিকরা যাতে আতঙ্কে না থাকে সে লক্ষ্যে কাজ করবো’

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-19 23:52:32

তথ্যমন্ত্রী ড. মোহাম্মদ হাসান মাহমুদ বলেছেন, সাংবাদিকদের মধ্যে আতঙ্ক যাতে না থাকে সেই লক্ষ্যে কাজ করবো। ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট নিয়ে সাংবাদিকদের আতঙ্ক আছে প্রসঙ্গ তুলে করা সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

রোববার ৯১৩ জানুয়ারি)  সচিবালয়ে তথ্যমন্ত্রণালয়ের অধীন সংস্থা প্রধানদের সঙ্গে মতবিনিময়ের আগে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

সম্প্রতি জামায়াত ঐক্যে থাকলে ডক্টর কামাল সেই ঐক্য থাকবেন না এমন বক্তব্য প্রসঙ্গে হাসান মাহমুদ বলেন, ডক্টর কামাল তাদের রাজনৈতিক ভূল স্বীকার করায় আমি ধন্যবাদ জানাই। তারা এতোদিনে তাদের ভূল বুঝতে পেরেছে। তারা বলেছেন, তারা তাদের নির্বাচিত সংসদ সদস্যদের শপথ গ্রহণ করাবেন না। এটা তাদের আরেকটি ভূল। আমি আশা করি, তারা এই ভূল থেকে বের হয়ে আসবেন এবং শপথ নিয়ে সংসদে যোগ দেবেন।’

তথ্যমন্ত্রী বলেন, একটি পক্ষ দেশকে পেছনের দিকে টেনে ধরার চেষ্টা করছে। আমি মনে করি দেশের বিরুদ্ধে কোন ষড়যন্ত্রই কাজে আসবে না।

সমালোচনাকে সমাদৃত করি উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, আমরা সব ধরনের সমালোচনাকে সমাদৃত করি। আমি যখন পরিবেশমন্ত্রী ছিলাম তখন আমার মন্ত্রণালয় নিয়ে ডেইলি স্টার অনেক সমালোচনা করেছে। এমনকি মন্ত্রীর কার্টুন ছাপিয়েছে। কিন্তু আমরা তাদের পরিবেশ পদক দিয়েছি। অনেক সমালোচনার পরেও বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপাকেও পরিবেশ পদক দিয়েছি।

তিনি বলেন, সমালোচনা পথচলাকে শাণিত করে। তবে অন্ধ আর একপেষে সামালোচনা কল্যাণকর হয় না। সমালোচনাকে সমাদৃত করার সংস্কৃতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চালু করেছেন।

মেয়েরা পঞ্চম শ্রেণি পর্যন্ত পড়ালেখা করলেই হবে সম্প্রতি হেফাজত আমিরের দেওয়া এমন বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, আমি যতদুর জানি হেফাজত আমীর যে বক্তব্য দিয়েছিলেন তা তারা অস্বীকার করেছেন ফলে এটা নিয়ে আর কথা বলা জরুরি নয়।

এ সম্পর্কিত আরও খবর