ভেজালকারীদের কঠোর বার্তা দিলেন মেয়র সাঈদ খোকন

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 08:10:05

যারা খাদ্যে ভেজালসহ মানব দেহের জন্য ক্ষতিকারক রাসায়নিক উপকরণ যুক্ত করে তাদের কঠিন শাস্তি নিশ্চিত করা হবে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন মেয়র মো. সাঈদ খোকন।

তিনি বলেন, আপনারা দেখেছেন প্রতিবার ভেজালকারীদের অর্থদণ্ডে দণ্ডিত করে ছেড়ে দেয়া হতো, কিন্তু এবার শুধু অর্থদণ্ড নয়, আমরা আপরাধীদেরকে জেলে পাঠাতে চাই।

রোববার (১৩ জানুয়ারি) সকালে রাজধানীর ধানমন্ডিস্থ আবাহনী মাঠের পশ্চিম দিকে স্টার কাবাব সংলগ্ন রোডে সপ্তাহব্যাপী খাদ্যে ভেজালবিরোধী স্পেশাল ক্রাশ প্রোগ্রাম উদ্বোধন উপলক্ষে মেয়র এই কথা বলেন।

মেয়র বলেন, বর্তমান সরকার দেশের নাগরিকদের খাদ্য নিরাপত্তা দিতে প্রতিজ্ঞাবদ্ধ, তাই নিরাপদ ও ভেজালমুক্ত খাদ্য নিশ্চিত করনের লক্ষ্যে রুটিন ওয়ার্ক অনুযায়ী আমরা এই অভিযান পরিচালনা করবো।

শুধু অর্থদণ্ড নয়, আমরা এবার জেলে পাঠাবো এই সতর্ক বার্তা দিয়ে মেয়র বলেন, প্রতীকী হলেও আমরা এবার দোষীদের জেলে পাঠাতে চাই। নাগরিকদের জন্য  নিরাপদ খাদ্য নিশ্চিত করতে চাই।

মেয়র বলেন, খাদ্যে ভেজাল বিরোধী অভিযানের জন্য যে সমস্ত সরকারি সংস্থা যারা কঠোর থেকে কঠোর হতে চায়,  নিরাপদ খাদ্য নিশ্চিতকরণের জন্য কাজ করে তাদেরকে আমরা আমন্ত্রণ জানিয়েছি এবং তারাও স্বপ্রণোদিত হয়ে আমাদের ডাকে সাড়া দিয়ে যুক্ত হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন র‍্যাব, ভোক্তা অধিকার, বিএসটিআই, জেলা প্রশাসন, পুলিশসহ অন্যন্য সংস্থার উচ্চ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

এ সম্পর্কিত আরও খবর