আদালতের রায় এলে বুয়েটে ছাত্ররাজনীতি ফিরবে: উপাচার্য

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-04-01 14:15:28

আদালতের রায় মানতে হবে জানিয়ে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার বলেছেন, আদালতের রায়ের বাইরে যাওয়ার আমাদের কোনো সুযোগ নেই। আদালত চাইলে বুয়েটে ছাত্ররাজনীতি ফিরবে।

সোমবার (১ এপ্রিল) দুপুরে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নে বুয়েট উপাচার্য বলেন, আদালত যা বলবে, তা আমাদের মানতে হবে। আদালতের আদেশ আমাদের জন্য শিরোধার্য। তাই আদালতের রায় আমাদের মানতে হবে। সেটা না মানলে তা হবে আদালত অবমাননার শামিল।

এদিকে, বুয়েট নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি নিষিদ্ধ করে যে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছিল তার কার্যকারিতা স্থগিত করেছেন হাইকোর্ট। ফলে বুয়েটে ছাত্ররাজনীতি চলতে বাধা নাই।

ছাত্ররাজনীতি নিষিদ্ধসহ ৬ দফা দাবিতে গত শুক্রবার থেকে বুয়েট শিক্ষার্থীরা আন্দোলন করছে। পুরকৌশল বিভাগের ২১তম ব্যাচের শিক্ষার্থী ইমতিয়াজ রাব্বীসহ ছয়জনের স্থায়ী বহিষ্কার দাবি করে তারা অবস্থান কর্মসূচি পালন করে। এরই মধ্যে ইমতিয়াজের হলের সিট বাতিল করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, ২০১৯ সালে আবরার হত্যার পর ক্যাম্পাসে ছাত্ররাজনীতি নিষিদ্ধ করা হয়। সে নিষেধাজ্ঞা না মেনে গত বুধবার রাতে কিছু ছাত্রলীগ নেতা-কর্মী ক্যাম্পাসে কার্যক্রম চালায়। এর প্রতিবাদে তারা বিক্ষোভ করছে। দাবি আদায়ে পরীক্ষাসহ সব একাডেমিক কার্যক্রম বর্জনের হুঁশিয়ারি দিয়েছে বুয়েটের শিক্ষার্থীরা।

এ সম্পর্কিত আরও খবর