রক্তদানে অবদান রাখায় কুষ্টিয়ার ব্লাড ডোনারদের সম্মাননা প্রদান

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2024-04-04 21:44:46

কুষ্টিয়ায় বিভিন্ন সামাজিক কাজের পাশাপাশি রক্তদানে নিয়মিত অবদান রাখায় রক্তদাতাদের সম্মাননা জানানো হয়েছে।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) কুষ্টিয়া শহরের পেয়ারাতলা এলাকায় আনজুম'স কিচেন-এ এক অনুষ্ঠানে স্থানীয় ‘ইয়থ ডেভলপমেন্ট ফোরাম' সংগঠনের পক্ষ থেকে এ সম্মাননা দেওয়া হয়।

ইসলামি বিশ্ববিদ্যালয়ের আল কোরআন এন্ড ইসলামী স্টাডিজ বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. আ ব ম সাইফুল ইসলাম সিদ্দিকীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সম্মিলিত সামাজিক জোটের চেয়ারম্যান ড. আমানুর আমান।

এসময় তিনি বলেন, যারা মুমূর্ষু রোগীদের রক্তের ব্যবস্থা করে দেয় তারা মানবিক মানুষ। আপনারা (ব্লাড ডোনাররা) কাজ করেন মানুষের জীবন বাঁচাতে, রক্ত দিয়ে মানুষের সেবা করতে। আমরা মনেপ্রাণে চাই ব্লাড ডোনাররা সবসময়ই সক্রিয় থাকুক। এতে মানুষেরই উপকার হবে।

তিনি আরও বলেন, আজকের এই আয়োজন সত্যি আমাকে বিমোহিত করেছে। যারা রক্ত নিয়ে কাজ করে তাদের গোলাপ দিয়ে শুভেচ্ছা জানানোর পাশাপাশি আল কুরআন উপহার হিসেবে দিয়ে যে সম্মাননা জানানো হলো সত্যি তা প্রশংসনীয়। এই মহতি কাজের জন্য ইয়থ ডেভলপমেন্ট ফোরামের চেয়ারম্যান আশিকুল ইসলাম চপলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি। পাশাপাশি তিনি উল্লেখ করেন সব সংগঠনের সহযোগিতামূলক অংশগ্রহণই পারে ভালো কাজের ধারা বহাল রাখতে।’

স্বাগত বক্তব্য রাখেন ইয়থ ডেভলপমেন্ট ফোরামের চেয়ারম্যান আশিকুল ইসলাম চপল। সংগঠনের সদস্য মাসুদ মর্তুজার সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট লেখক ও সাহিত্যিক হাসান টুটুল, সাংবাদিক এসএম জামাল, স্বপ্ন প্রয়াস যুব সংস্থার সভাপতি সাদিক হাসান রহিদ, উদ্যোক্তা তন্নী খাতুন প্রমুখ।

ব্লাড ডোনারদেকে শুভেচ্ছা জানিয়ে বক্তারা বলেন, ‘ব্লাড ডোনাররা নিয়মিত রক্তদানের পাশাপাশি স্বেচ্ছাসেবামূলক কাজ ও মননশীল ও সৃষ্টিশীল বিষয় নিয়ে কাজ করে। তারা নিয়মিত রক্তদানের সঙ্গে জড়িত। এই মানবিক কাজ চলমান রাখতে উপস্থিত সকলের প্রতি উদাত্ত আহবান জানানো হয়।

পরে ত্রিশ জন ব্লাড ডোনারদের লাল গোলাপ উপহার হিসেবে দেওয়ার পাশাপাশি সহজ বাংলায় আল কুরআনের অনুবাদ উপহার দেন।

এ সম্পর্কিত আরও খবর