নির্দেশনা উপেক্ষা করে উদীচীর নববর্ষ উদ্‌যাপন সমীচীন হয়নি: সিআইডি

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-04-17 15:19:55

বাংলা নববর্ষ উদ্‌যাপনে নিরাপত্তা নিশ্চিত করার জন্য ডিএমপি কর্তৃক যে নির্দেশনা জারি করেছিল তা উপেক্ষা করে উদীচী শিল্পীগোষ্ঠীর নববর্ষ উদ্‌যাপন কতোটা যৌক্তিক, কতোটা সমীচীন তা বিচারের ভার সাধারণ মানুষের উপর ছেড়ে দিলাম।

বুধবার (১৭ এপ্রিল ) সকালে মালিবাগ সিআইডির মিডিয়া সেন্টারে এক প্রেস ব্রিফিংয়ে এ মন্তব্য করেন সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া।

সিআইডি প্রধান বলেন, ২০০১ সালে গোপালগঞ্জে বারিয়ার চর গির্জায় ১০ নিহত হয়েছেন এবং ৫০ জনের অধিক আহত হয়েছিলো। ময়মনসিংহ চারটি সিনেমা হলে বোমা হামলায় নারী ও শিশুসহ ১৮ জন নিহত হয়েছিলো। এরকম আরও আছে ২১ আগষ্ট গ্রেনেড হামলায় ২৪ জন নিহত হয় এবং ৫০০ জনের অধিক আহত হয়। ১৭ আগষ্ট সারাদেশে ৬৩ জেলায় সিরিজ বোমা হামলায় হয়। শোলাকিয়া ঈদগাহে ২০১৬ সালে বোমা হামলায় দুইজন পুলিশ সদস্য নিহত হয়।

সবকিছু বিবেচনা করে আইনশৃঙ্খলা বাহিনী একটা সময় বেঁধে দিয়েছিলো। তাহলে কেনো তারা আইনশৃ-ঙ্খলা বাহিনীর নির্দেশনা উপেক্ষা করে পরবর্তীতে অনুষ্ঠান চালালো, তা কতোটা সমীচীন? কতোটা যৌক্তিক সেটা আমরা সাধারণ মানুষের উপর ছেড়ে দিলাম।

আইন-শৃঙ্খলা বাহিনীর ইন্টেলিজেন্স আছে। তারা বিভিন্ন ঘটনার বিচার বিশ্লেষণ করেই তো সময় বেঁধে দিয়েছিলো। আইন-শৃঙ্খলা বাহিনী একটা টাইট শিডিউল করে দিয়েছিলো। সেটাকে ভায়োলেন্ট করে পরবর্তীতে অনুষ্ঠান চালিয়ে আসলে কি বুঝালেন?

তিনি বলেন, ডিএমপি কর্তৃক যে একটা সময় বেঁধে দিয়েছিলো সেটা যৌক্তিক বলে আমি মনে করি।

এ সম্পর্কিত আরও খবর