চট্টগ্রামে বিআরটিএ’র অভিযান, ১২ মামলা ও ৫১ হাজার টাকা জরিমানা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-04-20 22:14:36

চট্টগ্রাম-ঢাকা মহাসড়ক ও চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এর দু’টি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। এসময় লাইসেন্স ও ফিটনেস না থাকা এবং সড়ক পরিবহন আইন না মানার কারণে ৫ চালক ও ১২ গাড়িকে মামলা এবং ৫১ হাজার টাকা নগদ জরিমানা করা হয়।

শনিবার (২০ এপ্রিল) বিআরটিএ, চট্টগ্রাম বিভাগের পরিচালক (ইঞ্জিনিয়ার) মো. মাসুদ আলমের নির্দেশনায় এই দু’টি অভিযান পরিচালনা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম-ঢাকা মহাসড়কে অভিযান পরিচালনা করেন বিআরটিএ, চট্টগ্রাম বিভাগের ভ্রাম্যমান আদালত নং-১২ এর বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মিশকাতুল তামান্না এবং চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে অভিযান পরিচালনা করেন কর্ণফুলী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) পিযুষ কুমার চৌধুরী।

বিআরটিএ, চট্টগ্রাম জানায়, বিআরটিএ চেয়ারম্যানের নির্দেশে সারাদেশের অন্যান্য জেলার মতো চট্টগ্রাম জেলার দু’টি গুরুত্বপূর্ণ মহাসড়কে বিভাগীয় পরিচালকের সার্বিক দিক-নির্দেশনায় দু’টি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে।

এসময় চট্টগ্রাম-ঢাকা মহাসড়কে পরিচালিত অভিযানে ৮টি মামলা ও ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এর মধ্যে লাইসেন্স না থাকায় ৩টি মামলা ও ১০ হাজার টাকা এবং ফিটনেস না থাকা ও বিভিন্ন সড়ক পরিবহন আইন না মানার কারণে ৫টি মামলা ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও ১টি গাড়িকে ডাম্পিং করা হয়।

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে পরিচালিত অভিযানে ৯টি মামলা ও ২১ হাজার টাকা জরিমানা করা হয়। এরমধ্যে লাইসেন্স না থাকায় ২টি মামলা ও ৬ হাজার টাকা এবং ফিটনেস না থাকা ও বিভিন্ন সড়ক পরিবহন আইন না মানার কারণে ৭টি মামলা ও ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও রেজিস্ট্রেশন বিহীন ৩টি ট্রাক গাড়িকে ডাম্পিং করা হয়।

এ সম্পর্কিত আরও খবর