গাজীপুরে তীব্র তাপদাহে গলে যাচ্ছে সড়কের পিচ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাজীপুর | 2024-04-23 15:08:35

তীব্র তাপদাহে গাজীপুরের মাওনা- কালিয়াকৈর আঞ্চলিক সড়কের পিচ গলে যাচ্ছে। এতে নাজেহাল অবস্থায় পড়েছে পরিবহন চালকরা। সড়কের পিচ গলে যাওয়ার এমন দৃশ্য দেখে হতবাক স্থানীয় লোকজন ও পথচারীরা। 

সরেজমিনে গিয়ে দেখা যায়, জেলার শ্রীপুর উপজেলার মাওনা থেকে কালিয়াকৈর পর্যন্ত ব্যস্ততম আঞ্চলিক সড়কের অন্তত ১০টি স্থানে তীব্র তাপদাহে কয়েক মিটার অংশজুড়ে সড়কের পিচ গলে গেছে। এতে ওই স্থানগুলোতে যানবাহন চালকরা অনেকটাই আতঙ্কিত হয়ে পড়েছেন। ধীরগতিতে চলছে যানবাহন। বিশেষ করে নাজেহাল অবস্থায় পড়েছে ছোট যানবাহনগুলো।

স্থানীয় লোকজন ও পরিবহন চালকরা জানান তীব্র গরম আর রোদে সড়কে পিচগুলো আঠালো হয়ে গেছে। সড়কে হেটে পার হতে গেলে জুতা আটকে যায়। গাড়ির চাকায় আটকে গিয়ে গতি কমে যায়।

সিএনজি অটোরিকশা চালক শাহজাহান মিয়া বলেন, এই সড়কে কয়েক বছরেও এমন চিত্র দেখি নাই। পিচ গলে যাওয়ায় গাড়ি চালাইতেও ভয় লাগে। আবার যাত্রী নামাইতে গেলে তারা নামতে পারেনা, জুতাসহ পা আটকে যায়।

এদিকে পরিবহন চালকদের অভিযোগ সড়কে অতিরিক্ত মাত্রায় বিটুমিন দেয়ার কারণে পিচ গলে যাচ্ছে।

এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলী অভি আহম্মেদ বলেন, এই সড়কটি কয়েক মাস আগে সংস্কার করা হয়েছে। গত কয়েকদিন ধরে রোদের কারণে বিভিন্ন স্থানে পিচ গলে যাচ্ছে। তবে আগে এমন হয়নি।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী গাজীপুরে গত দুদিন আগে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছিল ৩৯.৭ ডিগ্রি সেলসিয়াস। যা এখনো পর্যন্ত ৩৮ ডিগ্রি সেলসিয়াসে রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর