মুহিতকে স্বাগত জানাতে কেউ নেই বিমানবন্দরে

সিলেট, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 03:56:35

১০ বছর পর এই প্রথম পুলিশ প্রটোকল ছাড়া সিলেটে এলেন আওয়ামী লীগ সরকারের সদ্য বিদায়ী অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। মন্ত্রী থাকাকালীন এক সময় যাকে স্বাগত জানাতে সুবিধাভোগীরা সিলেট বিমানবন্দরে ভিড় করতেন, এবার আবুল মাল মুহিতের পাশে কাউকে দেখা যায়নি।

হুইল চেয়ার ধরার মতোও কেউ তখন ছিলো না তাঁর পাশে। তখন বিমানবন্দরের এক কর্মী মুহিতকে হুইল চেয়ারে বিমানবন্দর ছাড়তে সাহায্য করেন। সাবেক অর্থমন্ত্রীর এই বাড়ি ফেরা এখন সিলেটের ‘টক অব দ্যা টাউন’।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সিলেট পর্বে সিলেট সিক্সার্স ও ঢাকা ডাইনামাইটসের মধ্যকার ম্যাচ দেখতে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হাজির হন সদ্য সাবেক হওয়া অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

শুক্রবার (১৮ জানুয়ারি) বেলা দেড়টায় নভোএয়ারের একটি ফ্লাইটে করে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছান আবদুল মুহিত।

টানা দুই বার দায়িত্ব পালন করে মন্ত্রিত্ব ছাড়ার পর মুহিতের এটাই ছিলো প্রথম সিলেট সফর। মন্ত্রী থাকা অবস্থায় যতবারই সিলেট এসেছেন ততোবারই তাঁকে বরণ করতে বিমানবন্দরে দলীয় নেতাকর্মী ও শুভানুধ্যায়ীদের ভিড় থাকত। কিন্তু এবার মুহিতকে বরণ করতে বিমানবন্দরে ছিলেন না তেমন কেউই।

বিমানবন্দর থেকে সরাসরি স্টেডিয়ামের উদ্দেশ্যে যাত্রা করেন সিলেট সিক্সার্সের এ প্রধান পৃষ্ঠপোষক।

পুরো খেলায় গ্যালারিতে বসে নিজের দলকে সমর্থন যোগাতে দেখা যায় সাবেক এই প্রভাবশালী মন্ত্রীকে। বিপিএলের ফ্যাঞ্চাইজি সিলেট সিক্সার্সের চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন মুহিতের ছেলে সাহেদ মুহিত।

অবশ্য শুক্রবার রাতে মুহিতের ঘনিষ্টজন হিসেবে পরিচিত সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, বিজিৎ চৌধুরীসহ দুয়েকজন নেতাকর্মী তার বাসায় গিয়ে দেখা করেন।

প্রথম সফরেই সদ্য বিদায়ী এ প্রভাবশালী মন্ত্রীর নাম ভাঙ্গিয়ে এক সময় সুবিধা আদায়কারীদের পাশে না থাকা নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে সিলেটে।

এ সম্পর্কিত আরও খবর