এক যুগ পর লক্ষ্মীপুরের ৫ ইউপিতে ভোট রোববার

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2024-04-27 17:45:27

দীর্ঘ ১৩ বছর পর লক্ষ্মীপুর সদর উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে রোববার (২৮ এপ্রিল)। ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

শনিবার (২৭ এপ্রিল) দুপুরে উপজেলা নির্বাচন কার্যালয় থেকে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী মালামাল। রোববার সকাল ৮টা ভোট গ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২৮ জন, মেম্বার পদে ২২৫ জন, সংরক্ষিত মহিলা ৬৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন । নির্বাচনে ৪৬টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন ১ লাখ ২২ হাজার ৯২৮ জন ভোটার।

লক্ষ্মীপুর জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ শফিকুর রহমান বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ৫টি ইউপিতে ১০ জন র্নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, আনসার, র‌্যাব ও বিজিবি মোতায়েন করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে ভোট গ্রহণের আনুষঙ্গিক সবকিছু পাঠিয়ে দেওয়া হয়েছে। আগামীকাল সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত: সীমানা নির্ধারণ ও মামলা জটিলতার কারণে এই ৫ ইউপিতে ভোট হয়নি ১৩ বছরেও বেশি সময়। এতে করে ভোটাধিকার প্রয়োগ ও নাগরিক সেবা থেকে বঞ্চিত হয়ে আসছিল সাধারণ মানুষ। সম্প্রতি সমস্যা সমাধান করে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

এ সম্পর্কিত আরও খবর