চট্টগ্রামে আন্তর্জাতিক বাণিজ্য মেলা জমেনি

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা ২৪.কম | 2023-08-27 04:45:33

চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বারের মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য মেলা জমে উঠেনি। শেষ প্রান্তে এসেও মেলা জমে না উঠায় হতাশ ব্যবসায়ীরা।

চট্টগ্রাম কর্ণফুলী নদীর পাড়ে ২৫ ডিসেম্বর থেকে শুরু হয় চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য মেলা। মাসব্যাপী মেলা বলা হলেও আরও ১০ দিন সময় বাড়ানো হয়।

চেম্বার সূত্রে জানা গেছে ২০১৪ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত আমাদের মেট্টেপলিটন চেম্বারের উদ্যোগে হালিশহর আবাহনী মাঠে জাঁকজমকপূর্ণ ভাবে বাণিজ্য মেলা করা হয়। যাতায়াত এবং যোগাযোগের অসুবিধার কারণে এবার চট্টগ্রাম বন্দরের মালিকানাধীন মেরিনার্স রোড সংলগ্ন মাঠে বাণিজ্য মেলা আয়োজন করা হচ্ছে।

মেলায় ১৮০টি প্রতিষ্ঠানের প্রায় ১০/১২টি মেগা প্যাভিলিয়ন ও স্টলসহ বিদেশি বেশ কয়েকটি স্টল তাদের পণ্যর পসরা প্রদর্শনের কথা থাকলেও এর কিছুই আসেনি মেলায়।

মেলা ঘুরে দেখা যায়, সবগুলো স্টলে মালিক ও ম্যানেজাররা অলস সময় পার করছেন। প্রায় স্টলে কোন ক্রেতা নেই। হতাশা আর অবসর সময় কাটাচ্ছে বলে জানান ব্যবসায়ীরা। অনেকে তাদের ব্যবসা গুটিয়ে চলে গেছেন। সন্ধ্যার পর কিছু দর্শনার্থী মেলা দেখতে আসেন।

শিশুদের খেলা, দোলনা, ট্রেন ইত্যাদিতে সবাই ভিড় করে বাচ্চাদের আনন্দ দেওয়া ছাড়া বলতে গেলে নিষ্প্রাণ এই মেলা। তেমন কোন দেশীয় পণ্যেও বড় প্যাভিলিয়নও মেলায় আসেনি। বিদেশি প্যাভিলিয়ন তো নেই।

মেলা কমিটির আহ্বায়ক আমিনুজ্জামান বার্তা২৪কে বলেন, নির্বাচন পরবর্তী সময়ে হওয়ায় দর্শনার্থীরা কম এসেছে। এছাড়া বিদেশি কোম্পানি গুলো ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় চলে গেছে। তাই এখানে ক্রেতা একটু কম।

এ সম্পর্কিত আরও খবর