কৃষকদের আধুনিক প্রযুক্তির সঙ্গে অভ্যস্ত হওয়ার আহ্বান

, জাতীয়

উপজেলা করেসপন্ডেন্ট, গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি | 2024-05-07 14:57:18

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাকিল আহমেদ কৃষকদের আধুনিক প্রযুক্তির সঙ্গে অভ্যস্থ হওয়ার আহ্বান জানিয়ে বলেছেন, কৃষকদের আধুনিক প্রযুক্তির সঙ্গে অভ্যস্ত হতে হবে। তাহলেই তারা লাভবান হতে পারবেন।

মঙ্গলবার (৭ মে) দুপুরে ‘কন্দাল ফসল উন্নয়ন প্রকল্প’-এর আওতায় উপজেলা কৃষি সম্প্রসারণ কার্যালয় চত্বরে তিনদিনব্যাপী কৃষি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মো. শাকিল আহমেদ বলেন, বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। কৃষিকে এগিয়ে নেওয়ার জন্য সরকার কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের মাধ্যমে কৃষি মেলার আয়োজন করেছে। এতে করে অনেক কৃষক কন্দাল ফসল চাষে উদ্বুদ্ধ হচ্ছেন। আমরা চাইছি, এই মেলার মধ্য দিয়ে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে কৃষকেরা যেন লাভবান হতে পারেন।

এসময় তিনি বলেন, কৃষক যদি উৎপাদন না করেন, দেশটা পিছিয়ে পড়বে। তাই, এই মেলার মধ্য দিয়ে আপনাদের বলছি, আপনারা আপনাদের জমি একটু ভাগ করেন। অন্তত তিন ভাগে ভাগ করেন। কিছু সবজি, কিছু কন্দাল ফসল ও কিছু ধান আবাদ করুন। তাহলেই আপনারা লাভবান হতে পারবেন।

অতিরিক্ত কৃষি কর্মকর্তা মো. সোহেল রানার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা নিলুফার ইয়াসমিন জলি, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি হেলাল উদ্দিন, উপজেলা কৃষক লীগের সভাপতি আবুল হাসিম, কৃষক মো. মুর্শিদ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর