সম্মান করলে কেউ ছোট হয় না: গণপূর্ত মন্ত্রী

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 19:20:42

কাউকে সন্মান করলে কেউ নিজে ছোট হয় না বলে মন্তব্য করেছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম। হিংসা বিদ্বেষ পরিহার করে সোহার্দ ও সহমর্মিতার মধ্য দিয়ে শান্তিপূর্ণ সমাজ গঠন করার আহ্বান জানান তিনি।

রোববার সন্ধ্যায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে ডেপুটি অ্যাটর্নি জেনারেল নজিবুর রহমানের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। অনুষ্ঠানটির আয়োজন করে দক্ষিণ বঙ্গ আইনজীবী পরিষদ।

শ ম রেজাউল করিম প্রয়াত অ্যাডভোকেট নজিবুর রহমানের দীর্ঘ সফল কর্মজীবনের কথা উল্লেখ করে বিভিন্ন স্মৃতি চারণ করেন।

দক্ষিণ বঙ্গ আইনজীবী পরিষদের সভাপতি আইনজীবী শাহ্ খসরুজ্জামানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন- রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মো. নুরুল ইসলাম সুজন ও বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইউসুফ হোসেন হুমায়ুন।

এ সময় আরও উপস্থিত ছিলেন- সংসদ সদস্য ব্যারিস্টার ফজলে নুর তাপস, অ্যাডভোকেট এম আমিন উদ্দিন, শেখ মো. আতিয়ার রহমান, কামাল হোসেন মিয়া, গোলাম আব্বাস চৌধুরী দুলাল ও আব্দুল নুর দুলাল।

পরে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ২০৮ সালের ২৭ ডিসেম্বর ঢাকা-১০ আসনের আওয়ামী লীগ প্রার্থী ব্যারিস্টার ফজলে নূর তাপসের পক্ষে নৌকা প্রতীকের সমর্থনে আইনজীবীরা রাজধানীর ধানমন্ডিতে একটি মিছিল বের করেন। ওই মিছিলের একেবারে প্রথম সারিতেই ব্যানার হাতে অবস্থান করছিলেন সুপ্রিম কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল নজিবুর রহমান নজিব (৫৯)। হঠাৎ বুকে ব্যথা অনুভব করলে সহকর্মীরা তাকে পাশের ল্যাবএইড হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নজিবুর রহমান ১৯৫৯ সালের ২৩ সেপ্টেম্বর বাগেরহাটের মোড়েলগঞ্জে জন্মগ্রহণ করেন।

এ সম্পর্কিত আরও খবর