শিক্ষাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছেন মেয়র নাছির

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা২৪.কম | 2023-08-26 07:16:29

শিক্ষাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন। তিনি বলেছেন, 'চট্টগ্রাম সিটি করপোরেশন শিক্ষাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে বরাদ্দ দিয়ে যাচ্ছেন। আমরা চাই নগরবাসীর সন্তানেরা যাতে সুশিক্ষা পায় এজন্য আমরা নিজস্ব তহবিল থেকে ভর্তুকি দিয়ে যাচ্ছি।'

সোমবার (২১ জানুয়ারি) চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিত অপর্ণা চরণ সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের সম্প্রসারণ কাজ উদ্বোধন কালে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, 'শিক্ষার্থীদের পড়াশোনার বিষয়ে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদের বিশেষভাবে খেয়াল রাখার পরামর্শ দেন। যাতে তারা কোন অসৎসঙ্গে জড়িয়ে না পড়ে। কারণ ছাত্রজীবনে কোন শিক্ষার্থী অসৎ সঙ্গ ও অনৈতিক কাজে জড়িয়ে পড়লে তার শিক্ষা জীবন ধ্বংস হয়ে যায়। এতে শুধু পরিবার নয়, দেশও ক্ষতিগ্রস্ত হয়। তাই এই ব্যাপারে রাষ্ট্রের পাশাপাশি শিক্ষক প্রতিষ্ঠান ও পরিবারের যথেষ্ট দায়িত্ব রয়েছে।'

অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন স্থানীয় কাউন্সিলর মো. সলিম উল্লাহ বাচ্চু। শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ জারেকা বেগম।

৪ হাজার বর্গফুট বিশিষ্ট এ ভবনের পাইলিং ফাউন্ডেশন ও নীচতলা নির্মাণের ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৩৪ লক্ষ টাকা। এতে চসিকের ব্যয় হচ্ছে ১ কোটি ৩৬ লক্ষ টাকা। এই সময় চসিক প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মনিরুল হুদা, অপর্ণা চরণ সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মিসেস জারেকা বেগম, কৃষ্ণ কুমারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ হোসাইন ও ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষে মোহাম্মদ হাবিব উল্লাহসহ প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ মেয়রের সাথে ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর