সিলেটে বিজিবি'র গুলিতে কিশোর নিহত

সিলেট, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 18:15:43

সিলেটের কানাইঘাট সীমান্ত এলাকায় চোরাচালান চক্রের সাথে বিজিবি সদস্যদের সংঘর্ষে এক কিশোর নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন কমপক্ষে ৭ বিজিবি সদস্য। বিজিবির গুলিতে নিহত কিশোরের নাম সিরাজ উদ্দিন (১২)। সে কানাইঘাট উপজেলার লক্ষ্মীপ্রসাদ ইউনিয়নের সুনাতনপুঞ্জি গ্রামের মুতলিব মিয়ার পুত্র।

সোমবার (২১ জানুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে সিরাজ উদ্দিন গুলিবিদ্ধ হয়। তাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

কানাইঘাট সুরাইঘাট বিওপির ইনচার্জ সুবেদার সুরত আলী দাবি করেন, গোপন সংবাদরে ভিত্তিতে তারা সুরইঘাট সীমান্ত দিয়ে চোরাচালান ভারতীয় সিগারেটসহ মালামাল নিয়ে আসছে এমন খবরে, সেখানে অবস্থান নেন। এ সময় তারা বেশকিছু ভারতীয় মালামাল আটক করেন। মালামাল নিয়ে আসার সময় টিলার উপর থেকে চোরাচালানি চক্র ইট, পাথরসহ তির মারতে থাকে।

প্রতিরোধ করে বিজিবি সদস্যরা যখন টিলা থেকে নিচে নেমে আসছিলেন, তখন পুনরায় সংঘটিত হয়ে হামলা চালায় ওই চক্র। এতে বিজিবি সদস্যরা গুলি ছুড়তে বাধ্য হয়। এ সময় সিরাজ উদ্দিন নামের কিশোর গুলিবিদ্ধ হয়ে নিহত হয় বলে সুবেদার সুরত আলী জানান।

চোরাচালান চক্রের হামলার ৭ বিজিবি সদস্য আহত হয়েছেন জানিয়ে সুবেদার সুরত আলী বলেন, 'আহতদের তিনজনকে সিলেট ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এরা হচ্ছে নায়েক রবি, নায়েক ইমাম , সিপাহী সাইফসহ ৭জন।'

অন্যদিকে নিহত সিরাজ উদ্দিনের ভাই ইসলাম উদ্দিন দাবি করেন সিরাজ উদ্দিন সুরইঘাট বাজার থেকে সওদা করে বাড়ি ফিরছিল। বাড়ির পাশে হঠাৎ চিৎকার শোনে লোকজন এসে দেখেন সিরাজ উদ্দিনের লাশ ঘিরে রেখেছে বিজিবি সদস্যরা। ইসলাম উদ্দিনের দাবি তার ভাই কোন কোন চোরাচালান চক্রের সাথে জড়িত নয়। লাশের সাথে তার ভাইয়ের বাজার থেকে করা সওদাপাতিও পড়েছিল।

সুবেদার সুরত আলী জানান, উদ্ধার হওয়া ভারতীয় মালামাল তাদের জিম্মায় রয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর