সফলভাবে সম্পন্ন হলো ‘ব্যাংকক হাসপাতাল হেলথ উইক’

, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-05-26 21:22:18

গ্লোবাল ট্রেইলস ট্যুরিজমের উদ্যোগে তিন দিনব্যাপী “ব্যাংকক হাসপাতাল হেলথ উইক” সফলভাবে সম্পন্ন হয়েছে। এতে থাইল্যান্ডের ব্যাংকক হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তাররা স্বাস্থ্য সেবা প্রাদন করেন।

শুক্রবার (২৪ মে) আকর্ষণীয় আয়োজনের মধ্য দিয়ে এই স্বাস্থ্য সপ্তাহের শুরু হয়। তিন দিনব্যাপী আয়োজনে প্রথম দিন ২৪ মে কার্ডিওলজি রোগীদের বিনামূল্যে চিকিৎসা পরামর্শ দেওয়া হয়। ওই দিন রোগী দেখেন ব্যাংকক হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ ক্রিয়েংকাই হেংরুসামি, ডাঃ পারমাইউস এবং ডাঃ উইচাই ।

দ্বিতীয় দিন শনিবার (২৫ মে) ব্যাংকক হাসপাতালের অরথোপেডিক বিশেষজ্ঞ ডাঃ পংটরন সিরিথিয়ানচাই, ডাঃ পানুয়াত সিলাওয়াটশানানাই এবং ডাঃ চাইডেজ সম্বুন অরথোপেডি্কস রোগীদের চিকিৎসা পরামর্শ দেন। শেষ দিন রোববার (২৬ মে) নিউরোলজি বিভাগের ডাঃ ইয়ুদ্রাক প্রাসার্ট, ডাঃ চাঞ্জিরা সাতুকিৎচাই এবং ডাঃ চাইসাক রোগীদের চিকিৎসা পরামর্শ দেন।

চিকিৎসা সেবা শুরু করার আগে প্রতিদিনই বিশেষজ্ঞ ডাক্তাররা স্বাস্থ্যসেবা বিষয়ে ব্রিফিং করেন। ব্রিফিংয়ে আধুনিক চিকিৎসা পদ্ধতি ও অত্যাধুনিক চিকিৎসা প্রযুক্তি সম্পর্কে ধারণা দেন।

হেলথ উইকএর আয়োজক প্রতিষ্ঠান গ্লোবাল ট্রেইলস ট্যুরিজমের মার্কেটিং ম্যানেজার ও মিডিয়া কো অর্ডিনেটর আইভী ট্রিপল্যান্ড বলেন, চিকিৎসা সেবা শুরু করার আগে প্রতিদিনই বিশেষজ্ঞ ডাক্তাররা স্বাস্থ্যসেবা বিষয়ে ব্রিফিং করেন। ব্রিফিংয়ে ডাক্তাররা আধুনিক চিকিৎসা পদ্ধতি ও অত্যাধুনিক চিকিৎসা প্রযুক্তি সম্পর্কে ধারনা দেন। এতে রোগীরা অত্যাধুনিক চিকিৎসা ও প্রযুক্তি সম্পর্কে সরাসরি বিশেষজ্ঞদের থেকে জানতে পারছেন। এতে রোগ মুক্তির বিষয়ে তাদের মনোবল বাড়ছে।

আয়োজক প্রতিষ্ঠান গ্লোবাল ট্রেইলস ট্যুরিজমের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ইসহাক মিয়া বলেন, ‘আমাদের দেশের অনেক রোগী উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে যান। এর মধ্যে থাইল্যান্ড অন্যতম। আমরা এই “ব্যাংকক হাসপাতাল হেলথ উইক”এ ব্যাংকক হাসপাতালের বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ ডাক্তারদের আমন্ত্রণ জানিয়েছি। এখানে তারা ফ্রিতে চিকিৎসা সেবা দেন। যাদের দীর্ঘমেয়াদী চিকিৎসার দরকার পড়বে তারা যেন থাইল্যান্ড গিয়ে চিকিৎসা করাতে পারেন আমরা তাদের সহযোগিতা করব।’

প্রথমবারের মতো গ্লোবাল ট্রেইলস ট্যুরিজম এবং থাইল্যান্ডের প্রতিষ্ঠান থাইমেডিকসের যৌথ উদ্যোগে ঢাকায় আন্তর্জাতিক মানের এই হেলথ উইক অনুষ্ঠিত হয়। থাইল্যান্ড গিয়ে চিকিৎসা করার সর্বসাধারণের সহযোগিতা পেতে গ্লোবাল ট্রেইলস ট্যুরিজমের অফিসে যোগাযোগ করার আহ্বান জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর