শিক্ষা প্রশাসনের দুর্নীতি মেনে নেওয়া হবে না: নওফেল

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা ২৪.কম | 2023-08-28 23:17:13

শিক্ষা প্রশাসন কর্মকর্তাদের দুর্নীতি মেনে নেওয়া হবে না বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি।

মঙ্গলবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় শিক্ষার গুণগত মানোন্নয়নে শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও শিক্ষা কর্মকর্তাদের সাথে মতবিনিময় কালে তিনি এ কথা বলেন।

মহিবুল হাসান নওফেল এমপি বলেন, শিক্ষা প্রশাসনের কোন কর্মকর্তার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ পেলে সাথে সাথে ব্যবস্থা নেওয়া হবে।

শিক্ষা উপমন্ত্রী নিজে শিক্ষক ছিলেন জানিয়ে বলেন, শিক্ষা হচ্ছে মহান পেশা। এ পেশায় আর্থিক বিনিময়, অনৈতিক বিনিময় গ্রহণযোগ্য নয়। এটি সম্মানের পেশা হিসেবে জাতির কাছে দায়বদ্ধ।

বাংলাদেশে সম্পদের সীমাবদ্ধতার কথা উল্লেখ্য করে শিক্ষা উপমন্ত্রী বলেন, সম্পদের সীমাবদ্ধতা সত্ত্বেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার জন্য প্রচুর অর্থ ব্যয় করছেন। কারণ তিনি শিক্ষানুরাগী। শিক্ষার উন্নয়নের জন্য তাঁর আন্তরিকতার অভাব নেই।

শিক্ষামন্ত্রনালয়ের নীতিমালাকে উপেক্ষা কারে নানা উপায়ে যেসব শিক্ষা প্রতিষ্ঠান বাণিজ্য করছেন তাদের সাবধান করে নওফেল বলেন, অনিয়ম ও অনৈতিক ভাবে টাকা আদায় করলে ছাড় পাবেন না।

চট্টগ্রাম কলেজ অডিটোরিয়ামে বিকাল সাড়ে তিনটা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলে এ মতবিনিময়।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুকের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শাখার  সচিব সোহরাব হোসাইন, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর।

বক্তব্য রাখেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর সাহেদা ইসলাম, চট্টগ্রাম কলেজের অধ্যক্ষ আবুল হাসনাত।

এ সম্পর্কিত আরও খবর