পৃথক ভ্রাম্যমান আদালতে ৭০ হাজার টাকা জরিমানা

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল, বার্তা ২৪.কম | 2023-08-22 04:36:26

বরিশালে মেয়াদোত্তীর্ণ পণ্য রাখা, ক্ষতিকারক উপাদান ব্যবহার এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য তৈরি বন্ধে পৃথক দুটি ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসন কর্তৃপক্ষ। এতে পৃথক ধারায় ৭০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বুধবার (২৩ জানুয়ারি) বিকেলে বরিশাল নগরীর সাগরদী ও ফলপট্টি এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী হাকিম মাহমুদা কুলসুম মনি ও জয়দেব চক্রবর্তীর নেতৃত্বে এই ভ্রাম্যমান আদালত দুটি পরিচালিত হয়।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, নগরীর সাগরদী এলাকার সুগন্ধা বেকারিতে নির্বাহী হাকিম মাহমুদা কুলসুম মনির নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয় । এসময় মেয়াদোত্তীর্ণ পণ্য রাখা, ক্ষতিকারক উপাদান ব্যবহার এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য তৈরির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এ সুগন্ধা বেকারির মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এই অভিযানে র‌্যাব-৮ এর সদস্যরা সহযোগিতা করেছে।

অপরদিকে নগরীর ফলপট্টি এলাকার ‘আকাশ হোটেল এন্ড রেস্তোরাঁ’ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় খাবার হোটেলে খাদ্যে ভেজাল মিশ্রণের দায়ে ভোক্তা অধিকার ও সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪১ ধারা অনুযায়ী ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এসময় ভবিষ্যতে হোটেলে খাবারের মান ভাল রাখার অঙ্গীকার করেন হোটেল মালিক মো: নুরুল ইসলাম।

জেলা প্রশাসনের নির্বাহী হাকিম জয়দেব চক্রবর্তীর নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালতে বরিশাল সিটি করপোরেশনের’র স্যানিটারি ইন্সপেক্টর মো: রাসেল সিকদারসহ মেট্রোপলিটন পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান জানান, নিরাপদ খাদ্য জনগণের মৌলিক অধিকার। জনগণের এই অধিকার নিশ্চিত করতে জেলা প্রশাসন সর্বদা তৎপর ও বদ্ধপরিকর। জনস্বার্থে ও জনসেবায় এ অভিযান নিয়মিত অব্যাহত থাকবে বলে  জানান তিনি।

 

 

এ সম্পর্কিত আরও খবর