অবৈধ সম্পদ ভোগ করতে পারবেনা দুর্নীতিবাজদের উত্তরসূরিরা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 03:08:39

দুর্নীতির মাধ্যমে অর্জিত অবৈধ সম্পত্তি ভোগ করতে পারবে না দুর্নীতিবাজদের উত্তরসূরিরা বলে মন্তব্য করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক প্রশাসন মুনীর চৌধুরী।

বৃহস্পতিবার (২৪ জনুয়ারি) দুর্নীতি দমন কমিশন কার্যালয়ে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদের সভাপতিত্বে নবগঠিত অপরাধ লব্ধ সম্পত্তি ব্যবস্থাপনা ইউনিটের কার্যক্রম নিয়ে এক জরুরি সভা শেষে এ মন্তব্য করেন দুদক মহাপরিচালক।

তিনি আরো বলেন, দুর্নীতির মাধ্যমে দুর্নীতিবাজরা রাষ্ট্র ও  জনগণের সম্পত্তি ভোগ করে থাকেন। তাই সম্পত্তি বাজেয়াপ্ত করে জনগণের কাছে ফিরিয়ে দেয়া হবে আমাদের মূল কাজ।

তদন্ত চলাকালীন সময়ে সম্পত্তি বাজেয়াপ্ত করতে পারেন কিনা সাংবাদিকদের এমন প্রশ্নে দুদকের আইন শাখার মহাপরিচালক মঈদুল ইসলাম বলেন, তদন্ত চলাকালীন সময় দুদক দুর্নীতির সাথে জড়িত এমন অভিযোগে অভিযুক্ত ব্যক্তিদের সম্পত্তি বাজেয়াপ্ত করতে পারে এমন আইন দুটো আছে এবার সে আইন আরো শক্তভাবে বাস্তবায়ন করা হবে।

তিনি আরো বলেন, দুর্নীতি দমন কমিশনের যে সকল মামলার আসামিরা মারা গেছেন কিন্তু অবৈধ সম্পত্তি রয়ে গেছে এসব সম্পত্তি বাজেয়াপ্ত করার জন্য আইনি পদক্ষেপ নেয়া হবে।

এ সময় দুদকের অপরাধ লব্ধ সম্পত্তি বাজেয়াপ্ত ব্যবস্থাপনা ইউনিটের পরিচালক খন্দকার এনামুল বাছির ,গোয়েন্দা ইউনিটের পরিচালক, আইন বিভাগের পরিচালক, বিশেষ তদন্ত বিভাগের পরিচালকসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে নীলফামারী জেলা থেকে আশিকুর রহমান নামে এক আনসার সদস্য দুদকের কর্মকর্তাকে ঘুষ দেয়ার সময় হাতেনাতে গ্রেফতার করে দুদক গোয়েন্দারা। তার বিরুদ্ধে চট্টগ্রামে খাগড়াছড়িতে দায়িত্বে থাকা অবস্থায় ই-টেন্ডার জালিয়াতিতে জড়িত থাকারও অভিযোগ রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর