'যাত্রাবাড়িতে কারওয়ান বাজারের ৮৯৫ জন ব্যবসায়িকে স্থানান্তর করা হবে'

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, ঢাকা | 2024-06-20 17:54:44

কারওয়ান বাজারের ৮শ ৯৫ ব্যবসায়ীকে যাত্রাবাড়ীতে স্থানান্তরের মাধ্যমে পুনর্বাসিত করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) প্রধান সম্পত্তি বিভাগ কর্মকর্তা কাইজার মোহাম্মদ ফারাবী।


বৃহস্পতিবার (২০ জুন) রাজধানীর যাত্রাবাড়ীর পাইকারি কাঁচাবাজার পরিদর্শন এবং কারওয়ান বাজারের ব্যবসায়ীদের দোকান বুঝিয়ে দেওয়ার সময় তিনি এ সব কথা বলেন।
এসময় কাঁচাবাজারের বিভিন্ন অবৈধ অংশ উচ্ছেদ করতেও দেখা যায়।

কাইজার মোহাম্মদ ফারাবী বলেন, যাত্রাবাড়ীতে কারওয়ান বাজারের ৮শ ৯৫ জন ব্যবসায়ীকে পুনর্বাসিত করা হবে। দুই সিটি করপোরেশনের মেয়র এবং কর্মকর্তাদের পরামর্শের মাধ্যমে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি বলেন, বিশেষ করে যাত্রাবাড়ীর পাইকারি কাঁচাবাজারের ‘এ’, ‘বি’ এবং ‘সি’ ব্লকের বেজমেন্ট এবং গ্রাউন্ড ফ্লোরে কারওয়ান বাজারের ব্যবসায়ীদের রাখা হবে। এছাড়াও অন্যান্য ব্লকগুলোর বেজমেন্ট থেকে চতুর্থতলা পর্যন্ত অন্যান্য ব্যবসায়ীদের জন্য রাখা হয়েছে।

এসময় যাত্রাবাড়ী পাইকারি কাঁচাবাজারের ব্যবসায়ীরা বলেন, সিটি করপোরেশনের এমন সিদ্ধান্তকে আমরা সাধুবাদ জানাই। রাষ্ট্রের এমন সিদ্ধান্তকে আমরা সাংঘর্ষিক বলে মনে করি না।
তবে ব্লকগুলোর বেজমেন্ট ও গ্রাউন্ডফ্লোরে দোকান না পেয়ে দুঃখ প্রকাশ করেন যাত্রাবাড়ী বাজারের ব্যবসায়ীরা।

এ সময় কারওয়ান বাজার আড়ৎ মালিক সমিতির সাধারণ সম্পাদক সাইফুর রহমান সুজনসহ উত্তর সিটি করপোরেশনের পক্ষ থেকে একটি দল সেখানে উপস্থিত ছিল।

এ সম্পর্কিত আরও খবর