নওগাঁয় ৬৪ কেজি গাঁজাসহ আটক ৩

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নওগাঁ | 2024-06-22 06:07:40

নওগাঁয় অভিনব পন্থায় গাঁজা বহনের সময় তিন মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব। এসময় ৬৪ কেজি গাঁজা উদ্ধারসহ গাঁজা বহনকৃত একটি মাইক্রোবাস জব্দ করা হয়েছে। শুক্রবার (২১ জুন) সকাল ১০ টায় শহরের বাইপাস এলাকায় তাদের আটক করা হয়। বিকেলে র‌্যাব-৫ জয়পুরহাট থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

আটককৃতরা হলো- কুমিল্লা জেলার কোতয়ালী থানার বসন্তপুর গ্রামের সাদ্দাম হোসেন (২৮), কুটিশহর গ্রামের আলমগীর হোসেন (৩৮) এবং বড় জ্বলা গ্রামের শাওন (২১)।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়- অভিনব পদ্ধতিতে উপরের অংশ কাটা মাইক্রোর শিটের নিচে পাটাতনের প্লেন শিটের নিচে লুকায়িত অবস্থায় একটি মাইক্রো গাঁজা নিয়ে নওগাঁর ওপর দিয়ে যাচ্ছে। এমন সংবাদে র‌্যাব সদস্যরা সকালে নওগাঁ শহরের বাইপাস ঠ্যাংভাঙ্গা মোড়ে অবস্থান নেয়। এসময় একটি মাইক্রো যাওয়ার সময় সন্দেহ হলে সেটি থামিয়ে তল্লাশি চালানো হয়। মাইক্রোর শিটের নিচে পাটাতনের প্লেন শিটের নিচে লুকায়িত অবস্থায় আলামত হিসেবে ৬৪ কেজি গাঁজা উদ্ধার করাসহ সাদ্দাম হোসেন, আলমগীর হোসেন এবং শাওনকে আটক করা হয়। এসময় চালক শহিদুল (২৫) সহ অজ্ঞাতনামা আরও দুই জন কৌশলে পালিয়ে যায়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়- আটক আসামি সাদ্দাম ও পলাতক আসামি শহিদুল (চালক) চিহ্নিত পেশাদার মাদক কারবারি। তারা দীর্ঘদিন যাবৎ সীমান্তবর্তী এলাকা থেকে দেশের বিভিন্ন অঞ্চলে মাদক সরবরাহ করে আসছে বলে জানা যায়।

আটক সাদ্দাম জানায়- অজ্ঞাতনামা পলাতক আরও দুইজন একই অঞ্চলের বাসিন্দা। তারা দীর্ঘদিন যাবৎ কুমিল্লার সীমান্তবর্তী অঞ্চল হতে গাঁজার চালান সংগ্রহ করে আইন-শৃঙ্খলা বাহিনীর চোখকে ফাঁকি দিয়ে দেশের বিভিন্ন অঞ্চলে প্রাইভেট কার/উপরের অংশ কাটা মাইক্রোতে বহন করে গাঁজা সরবরাহ করে আসছিল।

আটক আসামিদের যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করতে নওগাঁ সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর