নরসিংদীর চরাঞ্চলে শান্তি প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, নরসিংদী | 2024-06-30 12:14:40

নরসিংদীর চরাঞ্চলে আধিপত্য নিয়ে কিছুদিন পরপরই সংঘর্ষের ঘটনা ঘটে। আর এসব ঘটনায় মৃত্যুসহ গুরুতর হতাহতের শিকার হন চরাঞ্চলের সাধারণ মানুষ, হন গ্রামছাড়া। ছেড়ে দেওয়া বাড়িঘরে লুটপাট করে আগুন দিয়ে জ্বালিয়ে দেয়ার ঘটনাও ঘটছে অহরহ। আর এসব ঘটনায় মদতদানকারী হিসেবে উঠে আসে স্থানীয় রাজনৈতিক দলের প্রভাবশালী ব্যক্তি ও জনপ্রতিনিধিদের নাম।  

সর্বশেষ ১৯ জুন আধিপত্য বিস্তার নিয়ে আলিপুর গ্রামের ইসমাইল হোসেন কোম্পানি গ্রুপের এলোপাথারী টেঁটা এবং গুলির ঘটনায় আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নজরপুর ইউনিয়নের আলিপুর গ্রামের খলিল মিয়ার ছেলে কাজী ফারুক আহমেদ (৪৫)। এই ঘটনায় আরো বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়ে গুরুত্বর আহত হন।

এসব ঘটনায় যখন চরাঞ্চলের মানুষ অতিষ্ট হয়ে উঠে তখনই আন্দোলনের ডাক দেন তারা।

এবার কয়েক গ্রামের মানুষ মিলিত হয়ে শান্তি প্রতিষ্ঠার দাবীতে মানববন্ধন করেছে। শনিবার (২৯ জুন) দুপুরে আলিপুর, বাহেরচর, নজরপুর, চেঙ্গাতলী এবং দিলারপুর গ্রামের হাজারো নারী-পুরুষ এই মানববন্ধনে অংশ নেয়। মানববন্ধনে বিগত সময়ে হত্যাকাণ্ডের শিকার হওয়া পরিবারের সদস্য এবং এলাকার সর্বস্তরের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরেই আলিপুর এলাকার ইসমাইল কোম্পানি এবং শাহজাহান মনা গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছে। এ নিয়ে গত ১ যুগে অন্তত অর্ধ-ডজন হত্যাকাণ্ডের ঘটনা সংগঠিত হয়েছে।

এদিকে মানববন্ধনে অংশ নিয়ে নিহত ফারুকের স্ত্রী তার স্বামীর হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার ও ফাঁসির দাবি জানান। কান্নাজড়িত কণ্ঠে তিনি আরো বলেন, আমার স্বামীর মত আর কোন সন্তান যেন এই বয়সে বাবা হারা না হয়।

এ সম্পর্কিত আরও খবর