শ্রমিক অসন্তোষ দ্রুত সমাধান করায় ইইউর প্রশংসা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 07:59:51

সম্প্রতি বাংলাদেশ গার্মেন্টস ও পোশাক শ্রমিকদের মাঝে ব্যাপক অসন্তোষ সৃষ্টি হওয়ার ঘটনায় যে পরিস্থিতি সৃষ্টি হয় তা দ্রুত সমাধান করায় সরকারেরর প্রশংসা করে অভিমত ব্যক্ত করেছেন ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত রেনসে তেরিঙ্ক।

রোববার (২৭ জানুয়ারি) সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ানের সঙ্গে সৌজন্য সাক্ষাতে এ অভিমত ব্যক্ত করেন তিনি।

এ সময় গার্মেন্টস শিল্পের বাইরে বাংলাদেশের অন্যান্য খাতে প্রযুক্তিগত সহযোগিতার অনুরোধ জানান শ্রমমন্ত্রী মুন্নজান সুফিয়ান। এ বিষয়ে ইউরোপীয় ইউনিয়ন সব সময় বাংলাদেশের সঙ্গে থাকবে বলে জানান রেনসে তেরিঙ্ক।

ইউরোপীয় ইউনিয়ন বাংলাদেশে কর্মসংস্থান সৃষ্টিতে যেসব পদক্ষেপ ইতোমধ্যে গ্রহণ করেছেন তা অব্যহত থাকার পাশাপাশি এ ধরণের সহযোগিতা বাড়ানোর বিষয়ে অভিমত ব্যক্ত করেছেন ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত রেনসে তেরিঙ্ক। এ সময় বাংলাদেশের কর্মসংস্থান বাড়াতে বেশ কিছু পরার্মশ তুলে ধরেন তিনি।

সাক্ষাতের সময় বাংলাদেশের গার্মেন্টসসহ বিভিন্ন কারখানার পরিবেশ আগে চেয়ে অনেক ভালো হয়েছে উল্লেখ করেন ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত রেনসে তেরিঙ্ক। এ কাজ আরও ভালোভাবে এগিয়ে নিতে ইউরোপীয় ইউনিয়নের সহযোগিতা চান মুন্নুজান সুফিয়ান।

এ সম্পর্কিত আরও খবর