উপজেলা পরিষদ নির্বাচন করবেন বাসার

ময়মনসিংহ, জাতীয়

রাকিবুল ইসলাম রাকিব, উপজেলা করেসপন্ডেন্ট, গৌরীপুর (ময়মনসিংহ), বার্তা২৪.কম  | 2023-08-20 23:56:26

ছিলেন সাংবাদিক। তারপর গণজাগরণ মঞ্চের কর্মী। নিজের পরিশ্রমে হয়ে উঠেছেন একজন সফল তরুণ উদ্যোক্তা। কাজের স্বীকৃতি স্বরূপ জিতেছেন জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড। সর্বশেষ ২০১৬ সালে নির্বাচিত হয়েছেন ময়মনসিংহ জেলা পরিষদ সদস্য।

বলছিলাম এইচএম খায়রুল বাসারের কথা। এবার তিনি আসন্ন গৌরীপুর উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে চাচ্ছেন। গত শনিবার (২৬ জানুয়ারি) রাতে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে আবেদনপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন।

রোববার (২৭ জানুয়ারি) বিকেলে প্রার্থিতার বিষয়টি নিশ্চিত করে এইচএম খায়রুল বাসার বার্তা২৪.কমকে বলেন, ‘আমি বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী। আমার এলাকার ভোটার, দলীয় নেতা-কর্মী ও বিশেষ করে তরুণ প্রজন্ম চায় আমি উপজেলা পরিষদ নির্বাচনে আসি। তাছাড়া আমিও মনে করি, আমার এলাকায় একজন যোগ্য উপজেলা চেয়ারম্যানের অভাব রয়েছে। তাই আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশায় আবেদনপত্র জমা দিয়েছি। তবে জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তই চূড়ান্ত।’

দলীয় সূত্রে জানা গেছে, ছাত্রজীবন থেকেই বাসার ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। ২০১৩ সালে গৌরীপুরে গণজাগরণ মঞ্চের সমন্বয়কারী হিসেবে যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে সোচ্চার ভূমিকা রাখেন তিনি। ২০১৪ সালে নির্বাচিত হন গৌরীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হিসেবে। নিজ হাতে গড়া স্বেচ্ছাসেবী সংগঠন সোশ্যাল ইউনিটি ফর নার্সিং (সান) এর মাধ্যমে এলাকায় শ্রমজীবী শিশুদের বিদ্যালয় প্রতিষ্ঠা, প্রান্তিক এলাকার তরুণদের কম্পিউটার প্রশিক্ষণ, সমবায় সংগঠনের মাধ্যমে যুবকদের আত্মনির্ভরশীল করে তোলা, মাদক, বাল্যবিয়ে ও দুর্নীতি বিরোধী আন্দোলন করে সারা জাগিয়েছেন। এরই ধারাবাহিকতায় একজন তরুণ উদ্যোক্তা হিসেবে ২০১৫ সালে তিনি জিতেছেন ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’। সর্বশেষ ২০১৬ সালে ময়মনসিংহ জেলা পরিষদের সদস্য নির্বাচিত হয়ে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড করে প্রশংসা কুড়িয়েছেন।

সর্বশেষ একাদশ সংসদ নির্বাচনে নৌকার প্রার্থীকে বিজয়ী করতে গ্রামে গ্রামে নারী ভোটারদের নিয়ে শতাধিক উঠান বৈঠক করেছেন বাসার। এখন তিনি নিজে উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে দলীয় নেতা-কর্মীদের নিয়ে গণসংযোগ শুরু করেছেন। স্থানীয়ভাবে উদীচী, বাংলামঞ্চ, গৌরীপুর থিয়েটারসহ বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডে জড়িত থাকায় দলীয় নেতা-কর্মীদের পাশাপাশি সুশীল সমাজেরও আগ্রহ আছে তাকে নিয়ে।

এ বিষয়ে জানতে চাইলে এইচএম খায়রুল বাসার বার্তা২৪.কমকে বলেন, ‘আমি গৌরীপুরকে সন্ত্রাস, দুর্নীতি ও মাদকমুক্ত করতে চাই। ইতোমধ্যে জেলা পরিষদ সদস্য নির্বাচিত হয়ে গৌরীপুর উন্নয়নে উপজেলার মসজিদ, মন্দির, স্কুল-কলেজ ও বিভিন্ন প্রতিষ্ঠানে দেড় কোটি টাকার কাজ করেছি। উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলে আমার এ কাজের গতি আরও বৃদ্ধি পাবে।’

এ সম্পর্কিত আরও খবর